ঢাকামঙ্গলবার , ৮ মার্চ ২০২২

খাগড়াছড়িতে বর্ণাঢ্য আয়োজনে নারী দিবস উদযাপন

প্রতিবেদক
Admin
মার্চ ৮, ২০২২ ৯:২৮ অপরাহ্ণ

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে আন্তর্জাতিক নারী দিবস। টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য শ্লোগানে এবার আয়োজনে নারী ও কণ্যা শিশুর ক্ষমতায় ও অগ্রাধিকারকে প্রাধান্য দেওয়ার কথা তুলে ধরা হয়।

মঙ্গলবার (৮ মার্চ ২০২২) সকালে নারী দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। পরে খাগড়াছড়ি জেলা পরিষদ সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ এর মুখ্য নির্বাহী কর্মকর্তা বশিরুল হক ভূঞার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

তিনি বলেন, সফলতার স্বপ্ন বুননের কারিগরই প্রতিটি নারীই। নারীরা পৃথিবীর শুরু থেকে পুরুষের পাশাপাশি সৃষ্টি জগতের কল্যাণে কাজ করে যাচ্ছে। শুরু তাই নয় যত মহৎ কাজ তার অর্ধেক করেছে নারী,অর্ধেক তার নর মন্তব্য করে তিনি বর্তমান সময়ের মাতৃতুল্য প্রধানমন্ত্রীও নারী। যিনি এদেশের সকলের মুখে হাঁসি ফুটাতে কাজ করে যাচ্ছে বলে তিনি মন্তব্য করেন। একই প্রতিটি ক্ষেত্রে নারী-পুরুষ বৈষম্য নয় মিলেমিলে এগিয়ে যাওয়ার পথে একে অপরের পরিপুরক হয়ে কাজ করে যাওয়ার আহবান জানান তিনি।

খাগড়াছড়ি জেলা পরিষদের আয়োজন ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয় ও ইউএনডিপির প্রকল্পের সহযোগিতায় খাগড়াছড়িতে আন্তর্জাতিক নারী দিবসের এই অনুষ্ঠানে ইউএনডিপির এস আই ডি সিইচটি প্রকল্পের প্রতিনিধি উচিং মং চৌধুরীর সঞ্চালনায় জেলা কর্মকর্তা পিউলি দেওয়ান চাকমার স্বাগত বক্তব্যর মধ্য দিয়ে এতে খাগড়াছড়ি জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা টিটন খীসা,সদস্য শতরুপা চাকমা,শাহিনা আক্তার বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

এ সময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য শুভ মঙ্গল চাকমা, নিলোৎপল খীসা,জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী তৃপ্তি শংকর চাকমা,প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ সাইফুল্লাহ,জনসংযোগ কর্মকর্তা চিংলা মং চৌধুরী, খাগড়াছড়ি সদর ইউপি চেয়ারম্যান জ্ঞান দত্ত ত্রিপুরা, গোলাবাড়ী ইউপি চেয়ারম্যান উল্লাস ত্রিপুরা অনুষ্ঠানে অংশ নেন।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

খাগড়াছড়িতে লকডাউন নির্দেশনা বাস্তবায়নে সেনাবাহিনী,বিজিবি,পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট’র টহল

রাঙ্গামাটি শহরে দুটি শপিং মলে যুবলীগের করোনা প্রতিরোধক বুথ স্থাপন

দীঘিনালায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন 

মহালছড়িতে সেনাবাহিনীর কমিউনিটি ক্লিনিক স্থাপন

মারিশ্যা দিঘীনালা সড়কে পাহাড় ধস! সেনাবাহিনীর সহযোগীতায় ২ঘন্টা পর যানচলাচল শুরু

সাংবাদিক রোজিনার মামলা প্রত্যাহার ও হেনস্থাকারীদের শাস্তির দাবীতে খাগড়াছড়িতে মানববন্ধন

বাঘাইছড়িতে অস্ত্রের মুখে সাবেক ইউপিডিএফ কর্মীকে অপহরণ

দীর্ঘ লাইনেও করোনা ভ্যাকসিনে আগ্রহ বেড়েছে খাগড়াছড়ির মানুষের

সাজেকের দুর্গম পাহাড়ের ১২৫০ পরিবার পেলো সোলার প্যানেল

বাঘাইছড়িতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে অবাদে চলছে মা মাছ শিকার