ঢাকাবৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪

দীঘিনালায় উপজেলা পরিষদ নির্বাচনে  প্রাথমিকভাবে তিনপ্রার্থীর মনোনয়ন বাতিল 

প্রতিবেদক
admin.
এপ্রিল ২৫, ২০২৪ ১০:২২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিনিধি দীঘিনালা :: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে (দ্বিতীয় ধাপ) দীঘিনালা উপজেলায় চেয়ারম্যান পদে দুইজন প্রার্থীর মধ্যে বাছাইপর্বে একজনের মনোনয়ন বাতিল হয়েছে। আপিল বিভাগেও বাতিলের সিদ্ধান্ত বহাল থাকলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবারো নির্বাচিত হতে যাচ্ছেন বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব মোহাম্মদ কাশেম। সংশ্লিষ্ট সূত্রমতে, হলফনামায় মামলা সংক্রান্ত তথ্য গোপন করার অভিযোগে প্রাথমিকভাবে মনোনয়ন বাতিল করা হয়। এছাড়া একই অভিযোগে দুইজন ভাইস চেয়ারম্যান প্রার্থীরও মনোনয়ন বাতিল করা হয়েছে।
জানা যায়, দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেন আলহাজ্ব মোহাম্মদ কাশেম এবং ধর্মজ্যোতি চাকমা। ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মো. মোস্তফা কামাল মিন্টু, মো. মজিবর ফরাজী, মো. সোলাইমান এবং সুসময় চাকমা। নারী ভাইস চেয়ারম্যান পদে সীমা দেওয়ান এবং বিলকিছ বেগম। গত মঙ্গলবার রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের সময় হলফনামায় মামলা সংক্রান্ত তথ্য গোপন করার অভিযোগে প্রাথমিকভাবে তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। এরমধ্যে চেয়ারম্যান প্রার্থী ধর্মজ্যোতি চাকমা এবং ভাইস চেয়ারম্যান প্রার্থী মো. মজিবর ফরাজী ও সুসময় চাকমা। তবে, প্রাথমিকভাবে বাতিল হওয়া প্রার্থীরা আপিল করবেন বলে জানিয়েছেন।
চেয়ারম্যান পদে প্রাথমিকভাবে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থী ধর্মজ্যোতি চাকমা জানান, তাঁর পাঁচটি মামলার মধ্যে দুইটি থেকে অব্যাহতি পেয়েছেন। অস্ত্র – মামলাটি বর্তমানে চার্জ শুনানির অপেক্ষায়। এই তিনটি মামলার বিষয় হলফনামায় উল্লেখ করা হয়েছে। যে দুইটি মামলার তথ্য – গোপনের অভিযোগ আনা হয়েছে – সেই মামলা দুটিতেই চার্জশিট থেকে তাঁর নাম বাদ দেওয়া হয়েছিল। তাই সেই মামলা দুইটির – বিষয়ে তিনি হলফনামায় উল্লেখ করেন নাই; এটা ইচ্ছে করে তথ্য গোপন করা হয়নি বলেও দাবি করে – ধর্মজ্যোতি জানান, বিষয়টি নিয়ে – আপিল করার প্রস্তুতি চলছে।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

রাঙ্গামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ড.মানিক লাল দেওয়ান এর মৃত্যু

খাগড়াছড়িতে কারাগারে থেকেও পরীক্ষা দিচ্ছে তিন শিক্ষার্থী

বাঘাইছড়িতে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে “বুদ্ধ পূর্ণিমা” পালিত

সাজেকে ২৪ঘন্টা না পেরোতে ফের স সড়ক দুর্ঘটনা, আহত ১২

বাঘাইছড়িতে উৎসব মুখর পরিবেশে গণটিকা কার্যক্রম শুরু

আমার নাম-ছবি দেখে বিভ্রান্ত হয়ে এসপিসি গ্রুপের সঙ্গে জড়াবেন না: স্ট্যাটাসে মাশরাফি

মহানবী (সাঃ) কে কটুক্তির প্রতিবাদ  দীঘিনালায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

দূর্গম জুরাছড়ির কৃষিতে সৌরবিদ্যুতের সুফল

দূর্ঘটনায় আহত মোটরসাইকেল আরোহির পাশে বিজিবি

“দু’শতাধিক পরিবারের দীর্ঘ দিনের পানির কষ্ট লাগব” জনকল্যাণে অবদান রাখতে চায় ইউপিডিএফ