ঢাকাবুধবার , ৩০ মার্চ ২০২২

ভারতের মিজোরামে ৬জন বাংলাদেশী নাগরিককে আটক করেছে বিএসএফ

প্রতিবেদক
Admin
মার্চ ৩০, ২০২২ ৪:৫৭ অপরাহ্ণ

নিউজ  ডেস্ক:  গত ২৪শে মার্চ ২০২২ সকাল সাড়ে ৬টার দিকে ৬জন বাংলাদেশী নাগরিকে আটক করেছে বিএসএফ এর ১৯৯ নং পারভা ব্যাটালিয়ন।

পারভা,লংট্লাই ডিস্ট্রিক্ট, মিজোরাম,ভারতের বি,এস,এফ এবং পুলিশ কর্তৃক তাদের গ্রেফতার হয়,যা বাংলাদেশের পার্বত্য চট্টগ্রামের রাংগামাটি জেলার অন্তর্গত বিলাইছড়ি উপজেলার পারভা ইন্দো-বাংলাদেশ বর্ডারে অবস্থিত। আটকৃতদেরকে ২৫শে মার্চ  লংত্লাইয় জেলা পুলিশের কাছে হস্তান্তর করা হয় এবং তাদের লংট্টাইলাই ডিস্ট্রিক জেলে পাঠানো হয়েছে।

আটককৃত ব্যাক্তিরা বাংলাদেশের বম জনগোষ্ঠীর বিদ্রোহী সংগঠন কুকি-চীন ন্যাশনাল আর্মির সদস্য বলে ধারনা করা হয়।  আটককৃত ব্যাক্তিদের হাতে পাওয়া একটি চিঠিতে কুকি-চীন ন্যাশনাল আর্মির সভাপতি এবং চীফ অভ স্টাফ সীলমোহরসহ অন্যান্য উদ্ধারকৃত সরঞ্জামাদি দ্বারা সন্দেহজনক হওয়ায় তাদেরকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন ১৯৯নং পারভা ব্যাটালিয়নের কমান্ডার।

তাদের নিকট উদ্ধারকৃত সরঞ্জামাদি হচ্ছে VHF set-১টি, কমান্ডো নাইফ-৩টি ও মোবাইল ফোনসহ অন্যান্য সরঞ্জামাদি।

আটককৃত ব্যাক্তিরা হচ্ছে-  রামডিন্ডলিয়ান, পিতা- লালথান কুং, (২০),সাংখুম বম ( ৩২)   3. লিয়ান বাভিসাং (৩০) 4. লালসাংরেম বম, (৩৪),  5. লালরামমাউই, (৪৫) 6. নুনসাং বাওম (৩৯)  তারা সকলেই রুমা উপজেলার বান্দরবান জেলার বাসিন্দা বলে পরিচয় দিয়েছে।

তথ্য সুত্র  rauthlanews.com

 

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত