ঢাকাবৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪

সাজেকে সীমান্ত সড়ক দুর্ঘটনায় নিহত শ্রমিকের সংখ্যা বেড়ে ৯

প্রতিবেদক
admin.
এপ্রিল ২৫, ২০২৪ ১২:২৪ পূর্বাহ্ণ

রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুর্ঘটনায় নিহত শ্রমিকের সংখ্যা বেড়ে ৯ হয়েছে। এদের মধ্যে ছয় জন ঘটনাস্থলে নিহত হন।

খাগড়াছড়ি সদর হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আরো আহত হয়েছেন ৮ জন।

বুধবার সন্ধ্যার দিকে গাজীপুর থেকে সাজেকের উদয়পুরে যাওয়ার পথে সাজেক-উদয়পুর সীমান্ত সড়কের ‘৯০ ডিগ্রি’ নামক এলাকায় দুর্ঘটনাটি ঘটে।

নিহতরা হলেন- কক্সবাজারের রামুর আবদুস শুক্কুরের ছেলে জসিম উদ্দীন (২৮), ময়মনসিংহ ঈশ্বরগঞ্জের রিয়াসত আলীর ছেলে এরশাদুল (৩২), কিশোরগঞ্জের আবদুল মোহন (১৬), একই এলাকার বাবু (২০),  গাজীপুর কাপাসিয়ার অলি উল্লাহ (৩৫), একই এলাকার সাগর (২২), ময়মনসিংহ ঈশ্বরগঞ্জের জিরোধরপুর থানার শহীদুল্লাহর ছেলে শাহ আলম (২৮), ময়মনসিংহ গৌরিপুর ময়লাকান্দা থানার আবদুল জব্বারের ছেলে তপু হাসান (১৭) ও ময়মনসিংহ ঈশ্বরগঞ্জ শ্রীপুরের হেলাল উদ্দিনের ছেলে নয়ন (২৯)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সাজেক উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রি এলাকায় কাজ শেষে শ্রমিকদের নিয়ে উপজেলা সদরে ফেরার পথে নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ি খাদে পড়ে যায় ডাম্পট্রাকটি। এতে ঘটনাস্থলেই ছয় জন শ্রমিক মারা যান। এ দুর্ঘটনায় গুরুতর আহত হন আরও ১১ জন। তাদের উদ্ধার করে সেনাবাহিনী ও বিজিবির সহায়তায় খাগড়াছড়ি সদর হাসপাতালে ও দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

আহতদের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিরীন আক্তার জানান, সীমান্ত সড়কের কাজ শেষে ডাম্পট্রাকটি ফেরার পথে নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ের ১০০ ফুট গভীর খাদে পড়ে যায়। এতে গাড়িটি দুমড়ে-মুচড়ে গেছে।

সাজেক থানার সার্কেল অফিসার ও সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুল আওয়াল চৌধুরী বলেন, ওই শ্রমিকরা নির্মাণ কাজের উদ্দেশে গাজীপুর থেকে খাগড়াছড়ির দীঘিনালা হয়ে সাজেক সীমান্ত সড়কের উদয়পুর যাচ্ছিলেন। একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের অধীনে একটি ব্রিজের কাজ করার কথা ছিল তাদের। দুর্ঘটনায় কবলিত ট্রাকে চালকসহ ১৭ জন শ্রমিক ছিলেন।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত