ঢাকাশনিবার , ১৯ ফেব্রুয়ারি ২০২২

দীঘিনালার মানুষকে শতভাগ করোনার টিকার আওতায় আনার কাজ করবে ইউএনডিপি

প্রতিবেদক
Admin
ফেব্রুয়ারি ১৯, ২০২২ ৩:৫৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি দীঘিনালা – খাগড়াছড়ির দীঘিনালার দূর্গম এলাকায় বসবাসরত লোকজনকে শতভাগ টিকার আওতায় আনার জন্য স্বাস্থ্য বিভাগের সাথে কাজ করবে ইউএনডিপি। জেলার মধ্যে দীঘিনালায় করোনার টিকা গ্রহগণের হার সবচেয়ে কম। দূর্গম এলাকার মানুষদের টিকা গ্রহণের জন্য সচেতনেও কাজ করা হবে। ইউএনডিপি ও স্বাস্থ্য বিভাগ করোনার টিকা নিয়ে বুধবার(১৬ ফেব্রুয়ারি) ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মেম্বার, হেডম্যান ও কারবারিদের সাথে মত বিনিময় সভা করেছেন।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. কাশেম, ইউএনডিপির পরিক্ষা নিরীক্ষা বিভাগের প্রধান ড. রমিজ উদ্দিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তনয় তালুকদার, ইউএনডিপির জেলা ব্যবস্থাপক প্রিয়তর চাকম, ১ নং মেরুং ইউনিয়ন (ইউপি) পরিষদের চেয়ারম্যান মাহমুদা বেগম, ৩১ নং বোয়ালখালী মৌজা প্রধান  (হেডম্যান) ত্রিদীব রায় পোমাং ও কারবারি এসোসিয়েশনের সভাপতি সুসময় চাকমা প্রমূখ।
মতবিনিময় সভায় জনপ্রতিনিধি, হেডম্যান কারবারিরা জানান, দূর্গম এলাকার মানুষ অসচেতন, এসব এলাকা বাসিন্দাদের মধ্যে কুসংস্কার কাজ করে। এছাড়াও নিবন্ধন সমস্যা, মোবাইল নেটওয়ার্ক না থাকার কারণে ওরা নিবন্ধন করতে পারে না। উপজেলা সদর থেকে অনেক দূরে হওয়ায় যাতায়াত সমস্যার কারণে এসব এলাকার লোকজন টিকা নিতে আসে না।
ইউএনডিপির কর্মকর্তারা জানান, দূর্গম এলাকায় বসবাস করা মানুষকে শতভাগ করোনার টিকার আওতায় আনার জন্য স্বাস্থ্য বিভাগের সাথে ইউএনডিপি কাজ করবে। স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে কথা বলে দূর্গম এলাকার সমস্যা গুলো চি‎হ্নিত করা হবে।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

দীঘিনালায় মস্তক বিহীন লাশ উদ্ধার ঘটনায় আটক-৪

নৌকা প্রার্থীকে জয়যুক্ত করতে  দীঘিনালার পাড়ায় পাড়ায় উঠান বৈঠক 

দীঘিনালা থানা বাজারে অগ্নিকাণ্ড! সাত ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই, অর্ধ কোটি টাকার ক্ষতি 

খাগড়াছড়িতে বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

খাগড়াছড়ি জেলা পরিষদের শোক দিবস পালন সেলাই মেশিন ও শিক্ষা বৃত্তি বিতরণ

দীঘিনালায় বিয়ে বাড়ীতে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু 

পার্বত্য শান্তিচুক্তির দুই যুগ পূর্তি উপলক্ষে দীঘিনালায় শোভাযাত্রা 

বাঘাইহাট ৫৪ বিজিবির দুর্গম এলাকায় চিকিৎসা সেবা প্রদান

সাজেক ও বাঘাইছড়িতে বজ্রাঘাতে ২নারী নিহত! আহত-৭

খাগড়াছড়িতে কর্মহীন-অসহায়দের সেনাবাহিনীর মানবিক সহায়তা