ঢাকাশুক্রবার , ১৮ জুন ২০২১

পর্যটন শিল্পে মালদ্বীপের মতো চট্টগ্রামেও নতুন মাত্রা যুক্ত হতে পারে

প্রতিবেদক
Admin
জুন ১৮, ২০২১ ৯:১২ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক: পর্যটন শিল্প সমৃদ্ধ মালদ্বীপের অভিজ্ঞতা কাজে লাগিয়ে চট্টগ্রামে পর্যটন শিল্পে নতুনমাত্রা সংযোজিত হতে পারে। ভূ-প্রকৃতিতে চট্টগ্রাম ও মালদ্বীপ অনেক ক্ষেত্রে সামঞ্জস্যপূর্ণ ।

বৃহস্পতিবার (১৭ জুন) বিকেলে টাইগারপাসে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) অস্থায়ী কার্যালয়ে মালদ্বীপের হাইকমিশনার শিরুজিমাথ সামি সৌজন্য সাক্ষাৎ করতে এলে মেয়র মো. রেজাউল করিম চৌধুরী এসব কথা বলেন।

চট্টগ্রামে পর্যটন শিল্পের প্রসারে মালদ্বীপের সহযোগিতা চেয়ে মেয়র বলেন, মালদ্বীপ বাংলাদেশের সম্পর্ক খুবই চমৎকার। বাংলাদেশ ভ্রাতৃপ্রতিম মালদ্বীপের সঙ্গে সম্পর্ককে যথেষ্ট গুরুত্ব দেয়। বাংলাদেশ এবং মালদ্বীপ আঞ্চলিক ও আন্তর্জাতিক ফোরামে বিভিন্ন ইস্যুতে অভিন্ন মনোভাব পোষণ করে থাকে। জলবায়ু পরিবর্তনজনিত কারণে বাংলাদেশ ও মালদ্বীপ অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থানে। এ বিষয়ে সমন্বিতভাবে আরও জোরালো ভূমিকা রাখতে হবে।

মেয়র মালদ্বীপে কর্মরত প্রায় এক লাখ বাংলাদেশির কথা উল্লেখ করে বলেন, তারা উভয় দেশের আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন।

মালদ্বীপের হাইকমিশনার শিরুজিমাথ সামির করোনা মহামারি মোকাবিলায় বাংলাদেশ সরকারের নানা পদক্ষেপে সন্তোষ প্রকাশ করেন। তিনি পর্যটন খাতের বিকাশসহ উভয় দেশের ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগের ওপর গুরুত্বারোপ করেন।

এ সময় উপস্থিত ছিলেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, ওয়ার্ড কাউন্সিলর অধ্যাপক মোহাম্মদ ইসমাইল, সচিব খালেদ মাহমুদ, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, ইন্টারন্যাশন্যাল অ্যাডভাইজারি প্যানেল চেয়ারম্যান, সাংগঠনিক কমিটির সদস্য সালাউদ্দিন কাশেম খান ও একে খান গ্রুপের ম্যানেজার মো. ইমরান মিয়া চৌধুরী প্রমুখ।

তথ্য সুত্র- বাংলা নিউজ ২৪

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

খাগড়াছড়িতে শিক্ষা বৃত্তি ও শীতবস্ত্র প্রদান

রাঙ্গামাটিতে বিএফডিসি’র অভিযানে অবৈধ মাছ জব্দ

ডিজেলের মূল্যবৃদ্ধির প্রেক্ষিতে বিভ্রান্তি ছড়ানোর অপচেষ্টা হচ্ছে: জয়

সাজেকে সেনাবাহিনীর অভিযানে অবৈধ কাঠ জব্দ

Métodos De Retiro De Esports En 1xbe

Métodos De Retiro De Esports En 1xbe

দীঘিনালার বাবুছড়া ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী গগন বিকাশ চাকমা বেসরকারি ভাবে বিজয়ী

সাজেকে জাতীয় শোক দিবসে ৫৪বিজিবি’র পক্ষ থেকে দরিদ্রদের মাঝে খাদ্য সহায়তা ও বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান

খাগড়াছড়িতে বিএনপি ও আওয়ামীলীগ’র সংঘর্ষ! আহত শতাধিক

খাগড়াছড়িতে করোনা চিকিৎসা দিতে যুক্ত হচ্ছে ১৮ চিকিৎসক

বাঘাইছড়িতে ৩০ টাকা কেজিতে ওএমএসের চাউল বিক্রি শুরু