ঢাকাসোমবার , ২৪ মে ২০২১

বাঘাইছড়িতে আবাসিক বিদ্যালয়ে আকষ্মিক আগুন

প্রতিবেদক
Admin
মে ২৪, ২০২১ ১১:১১ পূর্বাহ্ণ

বাঘাইছড়ি প্রতিনিধিঃ  : রাংগামাটির বাঘাইছড়ি উপজেলার পাকিজ্জ্যাছড়ি আবাসিক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রান্নাঘরের ডাইনিং রুমসহ লাকড়ির গোডাউনে ভয়াবহ আগুনের সুত্রপাত ঘটে।

২৩শে মে রবিবার বিকাল চারটা চল্লিশ মিনিটে পাকিজ্জ্যা ছড়ি আবাসিক প্রাথমিক বিদ্যালয়ের উপর ধোঁয়া দেখতে পেয়ে স্থানীয়রা ছুটে আসেন এবং আগুন নিয়ন্ত্রণে আনার আপ্রাণ চেষ্টা করেন।

স্থানীয়রা অনেক চেষ্টা করে পানি দিয়ে কয়েকঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে এবং পাশের ভবন গুলো আগুন থেকে রক্ষা পায়।
খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল পরিদর্শনে উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদিন বাঘাইছড়ি পৌর আওয়ামীলীগের সভাপতি জমির হোসেন সহ প্রায় তিন শতাদিক পাহাড়ি বাঙালী জনসাধারণ।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, হঠাৎ আগুনের খবর পেয়ে আমি দ্রুত ছুটে এসে দেখি বিদ্যালযের রান্নাঘরের লাকড়ির গোডাউন আগুন লাগছে এবং স্থানীয় জনসাধারণ আগুন নেভানোর চেষ্টা করছে তবে কিভাবে আগুন লেগেছে তা এখনো পরিস্কার না আমরা তদন্ত করে দেখবো কিভাবে আগুনের সুত্রপাত হয়েছে। বাঘাইছড়িতে প্রায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে তাই আমাদেরকে একটু বেশি সচেতন হতে হবে।

উপজেলা শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন বলেন, স্থনীয়দের ধন্যবাদ জানায় তারা আপ্রাণ চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে এনেছেন এখানে যদি একটি ফায়ার সার্ভিস থাকতো তাহলে খুব দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হতো।

জৈষ্ঠ্য আওয়ালীগ নেতা দানবীর চাকমা বলেন,কিভাবে আগুন লাগছে তা আমরা জানিনা তবে এলাকাবাসীকে নিয়ে আগুন নেভানোর চেষ্টা করছি খুবই দুঃখজনক এতবড় উপজেলায় একটি ফায়ার সার্ভিস নাই যদি ফায়ার সার্ভিস থাকতো তাহলে আমাদের এই দুর্গতি হতো না।
পৌর আওয়ামীলীগ সভাপতি জমির হোসেন ও অত্র ওয়ার্ডের কাউন্সিলর নরুল হক তালুকদার বাঘাইছড়ি তে দ্রুত ফায়ার সার্ভিস স্থাপনের দাবী জানান।

আয়তনে বৃহত্তম উপজেলায় ফায়ার সার্ভিস না থাকায় স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়।

সর্বশেষ - অপরাধ