ঢাকামঙ্গলবার , ১৪ ডিসেম্বর ২০২১

বাঘাইছড়িতে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত

প্রতিবেদক
Admin
ডিসেম্বর ১৪, ২০২১ ১২:০০ অপরাহ্ণ

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-আজকের এই দিনে ১৪ ডিসেম্বর ১৯৭১ সালে বছরব্যাপী পাকিস্তান সেনাবাহিনী পরিকল্পিতভাবে বুদ্ধিজীবী হত্যা করে। এই দিনে চুড়ান্ত বিজয়ের প্রাক্কালে বাংলাদেশের অসংখ্য সূর্যসন্তান, শিক্ষাবিদ, গবেষক, চিকিৎসক, প্রকৌশলী, সাংবাদিক, কবি ও সাহিত্যিকদের ধরে নিয়ে নির্যাতনের পর তাদেরকে হত্যা করে। তাই এই দিনটিতে বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদ ‘শহীদ বুদ্ধিজীবী দিবস’ ঘোষণা করেন।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকাল ১০ ঘটিকায়, রাঙ্গামাটির বাঘাইছড়িতে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে,শহিদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
এসময় এসময় উপ সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মোঃ তোফায়েল আহমেদ এর সঞ্চালনায়, বাঘাইছড়ি কৃষি অফিসার অলি হালদার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঘাইছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুদর্শন চাকমা।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাঘাইছড়ি উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবুল কাইয়ুম, পৌর মেয়র জাফর আলী খান, মহিলা ভাইস চেয়ারম্যান সাগরিকা চাকমা,বাঘাইছড়ি থানা অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন খান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুর মোহাম্মদ, কাচালং সরকারি কলেজের অধ্যক্ষ দেব প্রসাদ দেওয়ান, প্রেস ক্লাব সভাপতি দিলীপ কুমার দাশ, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোঃ আলী হোসেন সহ বীর মুক্তিযোদ্ধা,সাংবাদিক বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগন।
অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুদর্শন চাকমা বলেন, বাঙালী জাতিকে নেতৃত্বহীন করার জন্য পাকিস্তান সেনাবাহিনী অসংখ্য শিক্ষাবিদ, গবেষক, চিকিৎসক, প্রকৌশলী, সাংবাদিক, কবি ও সাহিত্যিকদের নির্মম ভাবে হত্যা করে আমরা সকল শহিদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করছি।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

ন্যাটো-রাশিয়া সংঘর্ষ হবে তৃতীয় বিশ্বযুদ্ধ: বাইডেন

খাগড়াছড়িতে ছাত্রলীগের বৃক্ষরোপণ ও আনন্দ মিছিল

পৌর ছাত্রলীগের কমিটি দ্বন্দ্ব চরমে হামলায় উত্তপ্ত খাগড়াছড়ি

সাজেকে সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ

খাগড়াছড়িতে শ্রমিকলীগের মে দিবস উদযাপন

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বাঘাইহাট জোনের শুভেচ্ছা উপহার প্রদান

বাঘাইছড়িতে অগ্নিকাণ্ডে নিঃস্ব মিল মালিক

সাজেকের দুর্গম লক্ষীছড়িতে স্কুল শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী ও দরিদ্রদে মাঝে শীতবস্ত্র বিতরণ করেন সেনাবাহিনী বাঘাইহাট জোন

MostBet обзор букмекерской конторы бонусы, приложения, регистраци

MostBet обзор букмекерской конторы бонусы, приложения, регистраци

দীঘিনালায় উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন