ঢাকামঙ্গলবার , ২৯ জুন ২০২১

রাঙ্গামাটিতে করোনা সংক্রমণ উর্ধমুখী! সাস্থ্যবিধি মানাতে মোবাইল কোর্ট

প্রতিবেদক
Admin
জুন ২৯, ২০২১ ৫:৩২ অপরাহ্ণ

 রাঙ্গামাটি প্রতিনিধি//  রাঙ্গামাটিতে বর্তমানে করোনা সংক্রমণের হার উর্ধমুখী। প্রতিদিন জেলা শহর ছাড়াও অন্য উপজেলা গুলোতেও করোনা সংক্রমণ বেড়েছে। করোনা রোগীদের জন্য ৫০স বেডের বিশেষ আইশোলেশন সেন্টার খোলা হয়েছে। করোনা মহামারী শুরুর পর থেকে এ পর্যন্ত রাঙ্গামাটিতে গত ১৬ মাসে মোট ১৯জন করোনায় মারা গেছেন। সর্বশেষ মৃত্যু ঘটেছে গত ১৬জুন। কাউখালী উপজেলার একজন ৬৮ বছরের নারী এ দিন করোনা আক্রান্ত হয়ে মারা যান।

রাঙ্গামাটিতে সর্বশেষ (২৮ জুন পর্যন্ত) নতুন ৯৭টি পরীক্ষায় করোনা পজিটিভ হয়েছেন ১৬ জন। নতুন সনাক্তের মধ্যে রাঙ্গামাটি সদরে ১০, বাঘাইছড়ি-৪ ও নানিয়ারচর উপজেলায়-২ জন। বর্তমানে ১১৫ জন চিকিৎসাধীন আছেন।

রাঙ্গামাটি সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা জানান করোনা রোগীদের জন্য রাঙ্গামাটি সরকারী কলেজের একটি ভবনকে করোনা রোগীদের জন্য ৫০ বেডের বিশেষ আইশোলেশন সেন্টার খোলা হয়েছে।বর্তমানে ১১ জন রোগী আছে সেখানে। তবে সেখানে সেন্ট্রাল অক্সিজেনের ব্যবস্থা না থাকলেও অক্সিজেন সিলিন্ডার পার্যপ্ত আছে বরে তিনি জানান।

এদিকে মন্ত্রী পরিষদ বিভাগের নির্দেশনায় সরকার ঘোষিত লকডাউনের ২য় দিনে আজ রাঙ্গামাটিতে জেলা প্রশাসন ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে। কোভিড-১৯ মোকাবেলায় লকডাউনের বিধিনিষেধ কার্যকর করতে সার্বক্ষনিক মাঠে রয়েছে রাঙ্গামাটি জেলা পুলিশ।

রাঙ্গামাটিতে করোনার ভ্যাকসিন দেয়া শুরুর পর ১ম ডোজ ভ্যাকসিন গ্রহণ করেছেন ৩২ হাজার ৬শ ০২ জন এবং ২য় ডোজ ভ্যাকসিন নিয়েছেন ১৮ হাজার ৮শ ৮১জন। এছাড়া চিনের ভ্যাকসিন আসার পর রাঙ্গামাটি মেডিক্যাল ও নার্সিং ইনিষ্টিটিউটের শিক্ষাথীদের দেয়া হয়েছে। করোনা পরিস্থিতি মোকাবেলায় রাঙ্গামাটির সবাইকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য পরামর্শ দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

রাঙ্গামটিতে একুশে পদক প্রাপ্ত আলোকচিত্রী পাভেল রহমানের চিত্রকর্ম প্রদর্শনী শুরু 

দীঘিনালায় নিখোঁজ মোস্তফা! ৬দিনেও সন্ধান মেলেনি! মানববন্ধনে নিখোঁজের সন্ধানে ২৪ঘন্টার আল্টিমেটাম

সাজেকে পূজা মন্ডপ পরিদর্শন করেন বাংলাদেশ সেনাবাহিনী বাঘাইহাট জোন

বাঘাইছড়িতে দোকানে মূল্য তালিকা না থাকায় তিন দোকানীকে জরিমানা

দীঘিনালায় বিদ্যুৎস্পৃষ্ট  হয়ে একজনের মৃত্যু 

লংগদু গুলশাখালীতে হতদরিদ্র পরিবার পেলো বিজিবির ত্রান সহায়তা

বিএনপি জামায়াত’র সন্ত্রাস নৈরাজ্য ও উন্নয়ন বাধাগ্রস্থের প্রতিবাদে বাঘাইছড়িতে ছাত্র সমাবেশ

Mostbet Flying Aircraft Bet

Mostbet Flying Aircraft Bet

মহালছড়িতে সংস্কার’র অভাবে সড়কের বেহাল দশা ! ৪ গ্রামের মানুষের ভোগান্তি

সাজেকের দূর্গম নিউলংকর এলাকায় বিজিবির সেলাইমেশিন ও ঢেউটিন বিতরন