ঢাকাবুধবার , ২৪ নভেম্বর ২০২১

সাজেকের একুজ্জ্যাছড়িতে মেলা ও সেনা নিরাপত্তা

প্রতিবেদক
Admin
নভেম্বর ২৪, ২০২১ ৮:১৪ অপরাহ্ণ

বাঘাইছড়ি প্রতিনিধি: রাঙ্গামাটি সাজেকের একুজ্জ্যাছড়িতে মেলা ও সেনা নিরাপত্তা! গত ২৩ নভেম্বর একুজ্জ্যাছড়ি পাড়া সাজেক বনবিহার এলাকায় স্থানীয় প্রশাসনের কোন অনুমতি অথবা অবগতি ছাড়াই অবৈধভাবে ডাবড় (এক ধরনের স্থানীয় জুয়া) খেলার বিভিন্ন দোকান স্থাপন করে মেলার আয়োজন করা হয়।

সেনা সুত্র জানায় গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারি, মেলায় প্রকাশ্যে কিছু অস্ত্রধারী সশস্ত্র সন্ত্রাসী বিশৃংখলা সৃষ্টি করে স্থানীয় দোকান থেকে ১০-১৫ হাজার টাকা করে চাঁদা আদায় করছে এবং চাঁদা দিতে অপারগতায় তাদেরকে মারধর করা হচ্ছে ও দোকান ভেঙ্গে দিচ্ছে। এমন তথ্যে বাঘাইহাট সেনা ক্যাম্প স্থানীয় নিরাপত্তা এবং মেলার সার্বিক নিরাপত্তা ও সাধারণ জনগনের জান-মাল রক্ষার জন্য জরুরী ভিত্তিতে একটি নিরাপত্তা টহল ঘটনাস্থলে প্রেরণ করে। ঘটনাস্থলে উপস্থিত হওয়ার পরপরই কয়েকটি দোকান ভাংচুর অবস্থায় দেখা যায় । এছাড়াও একজনের মোবাইল ছিনিয়ে নিয়ে গেছে বলে জানা যায়। টহল অধিনায়ক, মেলায় উপস্থিত সাধারণ জনগনকে চাদা ও অস্ত্রধারী সন্ত্রাসীদের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করলে সন্ত্রাসীদের ভয়ে সকলেই এ ব্যাপারে কিছু জানে না বলে জানায়।

পরবর্তীতে বিভিন্ন দোকানে ও উপস্থিত জনবলের মধ্যে তল্লাসী চালানো হলে, কোন সন্দেহজনক কাউকে না পাওয়ায়, টহল দল মেলা শেষ হওয়া পর্যন্ত উক্ত স্থানে অবস্থান করে সাধারন মানুষের নিরাপত্তা নিশ্চিত করে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক চায়ের দোকানদার বলেন, এই জুয়ার টাকা জোগাড় করতে যুব সমাজ চুরি-ডাকাতি এমনকি নিজের স্ত্রীর গহনা ইত্যাদি বিক্রিসহ বিভিন্ন ধরণের অপ্রীতিকর ঘটনা করতে বাধ্য হয়। যার ফলে বিভিন্ন পাড়ায় অপ্রীতিকর ঘটনা ঘটছে যা সার্বিকভাবে এলাকার নিরাপত্তাকে বিঘ্নিত করছে। এ ব্যাপারে তিনি স্থানীয় প্রশাসনের সার্বিক সহায়তা ও ভবিষ্যতে এ ধরনের জুয়ার মেলা যেন না হয় এ আশাবাদ ব্যক্ত করেন।

সাজেক এলাকার বিরাজমান শান্তি ও সম্প্রীতি বজায় রাখার জন্য স্থানীয় সেনাক্যাম্পের এমন তড়িত প্রতিক্রিয়াকে সর্বস্তরের স্থানীয় সাধারণ জনগন সাধুবাদ জানায়।

সর্বশেষ - অপরাধ