ঢাকাবৃহস্পতিবার , ৭ সেপ্টেম্বর ২০২৩

সাজেকে ঢাবি শিক্ষার্থীকে অপহরণ ঘটনায় যুবক গ্রেফতার

প্রতিবেদক
Admin
সেপ্টেম্বর ৭, ২০২৩ ১০:৫৭ অপরাহ্ণ

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক যাওয়ার পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী দ্বীপিতা চাকমাকে অপহরণের ঘটনায় জড়িত সন্দেহে দানপ্রিয় চাকমা নামে এক যুবককে আটক করেছে যৌথবাহিনী।

বৃহস্পতিবার সকালে সাজেক ইউনিয়নের দাড়িপাড়া নামক দুর্গম পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। দানপ্রিয় চাকমা জনসংহতি সমিতির (জেএসএস) সদস্য বলে জানায় পুলিশ। দানপ্রিয় দাড়িপাড়া এলাকায় অনিল কুমার চাকমার ছেলে।

সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল হক বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

জানা যায়, বুধবার দ্বীপিতাসহ ঢাবির লোকপ্রশাসন বিভাগের বার্ষিক ট্যুর বিভাগের ৪০ জনের একটি দল সাজেক যাচ্ছিলেন। পথে তাদের গাড়ি আটকিয়ে দীঘিনালা-সাজেক সড়কের শিজকছড়ার সার্জেন্ট কামাল চত্বর থেকে একদল সশস্ত্র দুর্বৃত্ত দ্বীপিতাকে অপহরণ করে নিয়ে যায়। পরে যৌথবাহিনীর অভিযানের মুখে ছেড়ে দিয়ে গেলে এ দিন সন্ধ্যায় সাজেকের ছয়নালছড়া এলাকা থেকে দ্বীপিতা চাকমাকে উদ্ধার করে পুলিশ। দ্বীপিতা খাগড়াছড়ি সদরের শীতেজ চাকমার মেয়ে।

সাজেক থানার সার্কেল এসপি ও রাঙামাটির জ্যৈষ্ঠ সহকারী পুলিশ সুপার আবদুল আওয়াল বলেন, গ্রেফতার দানপ্রিয় আঞ্চলিক সংগঠন জেএসএসের সক্রিয় সদস্য। ভিডিও ফুটেজ দেখে তাকে অপহরণের সঙ্গে সরাসরি জড়িত বলে শনাক্ত করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে আটক দানপ্রিয়কে রাঙামাটির আদালতে চালান দেওয়া হয়েছে।

সর্বশেষ - অপরাধ