ঢাকাবুধবার , ১৯ জুলাই ২০২৩

খাগড়াছড়িতে সংঘর্ষের ঘটনায় আ’লীগের সংবাদ সম্মেলন

প্রতিবেদক
Admin
জুলাই ১৯, ২০২৩ ১২:৩৩ পূর্বাহ্ণ

 নিজস্ব প্রতিনিধি: আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষের ঘটনায় সংবাদ সম্মেলন করেছে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ। মঙ্গলবার (১৮ জুলাই ২০২৩) বিকেলে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে সংগঠনটি।

সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা অভিযোগ করে বলেন, খাগড়াছড়িতে ওয়াদুদ ভূইয়ার ত্রাসের রাজত্ব কায়েমের চেষ্টা করছে। বিএনপির নেতা ওয়াদুদ ভূইয়ার নেতৃত্বে বিএনপি,জামাত ও চরমোনাইর গুন্ডা বাহিনী দেশীয় অস্ত্র দা, ছড়ি, কান্টা, কিরিচ, রিভলভার নিয়ে ঈদগাহ মাঠ অতিক্রম করে অতর্কিতভাবে আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর বর্বরোচিত হামলা চালিয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী। এতে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বডুয়া, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মংসুইপ্রু চৌধুরী ও যুগ্ম সম্পাদক এড. আশুতোষ চাকমাসহ সিনিয়র নেতৃবৃন্দরা সময় উপস্থিত ছিলেন।

এতে আওয়ামী লীগের ৫০/৬০ জন নেতাকর্মীকে মারাত্মকভাবে রক্তাক্ত জখম করেছে। এতে শিক্ষানবীশ আইনজীবী ইকো চাকমা আদালতে আসার পথে এবং জেলা আওয়ামী লীগের উপ দপ্তর বিষয়ক সম্পাদক নুরুল আজম গুরুত্বর আহত হয়। হামলাকারী সন্ত্রাসীরা খাগড়াছড়ি পৌরসভা কার্যালয়ে অনাধিকার প্রবেশ করে রাষ্ট্রীয় সম্পদ ভাঙচুর করে,অগ্নি সংযোগ করে এবং কাউন্সিলারদের উপর হামলা করে জখম করে। বর্তমানে জেলা আওয়ামী লীগের ১০/১২ জন নেতা কর্মী মৃত্যু সাথে পাঞ্জা লড়ছে বলে তিনি এ সময় অভিযােগ করেন।

ঘটনাস্থলে পুলিশের নিস্ত্রিয়তা প্রসঙ্গে কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, হামলার সময় পুলিশ গালিফতি করেছে কিনা সেটা খতিয়ে দেখা হবে। পুলিশের গাফিলতি থাকলে তারাও রেহাই পাবে না। সংবাদ সম্মেলনে তিনি আরাে অভিযােগ করেন, এই বর্বরোচিত হামলার বিচার বিভাগীয় তদন্তসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে আওয়ামী লীগ।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

শান্তিপূর্ণভাবে ‘তালেবানের কাছে’ ক্ষমতা হস্তান্তর হবে- আফগান সরকার

সাজেকে ২৪ঘন্টা না পেরোতে ফের স সড়ক দুর্ঘটনা, আহত ১২

বাঘাইছড়িতে বজ্রপাতে এক কৃষক নিহত

দীঘিনালায় মস্তক বিহীন লাশ উদ্ধার ঘটনায় আটক-৪

দীঘিনালায় আগুনে ৫দোকান ভূস্বীভুত  ক্ষতি প্রায় ৩০ লক্ষ  টাকা

বাঘাইছড়ি থেকে নিখোঁজের ৪ দিন পর প্রেমিকসহ স্কুল ছাত্রী উদ্ধার

বর্ণাঢ্য আয়োজনে খাগড়াছড়িতে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

সাজেকে সেনাবাহিনী’র অভিযানে বিপুল পরিমাণ অবৈধ কাঠ জব্দ

খাগড়াছড়িতে জাতীয় শোক দিবস উপলক্ষে দরিদ্রদের মাঝে বিজিবির খাদ্য সামগ্রী বিতরণ

খাগড়াছড়িতে আঞ্চলিক সংগঠনের দুই বহিস্কৃত নেতাকে গুলি করে হত্যা