ঢাকারবিবার , ১১ জুলাই ২০২১

জুরাছড়ি-দুমদুম্যায় করোনাকালে আবারও পেল প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা

প্রতিবেদক
Admin
জুলাই ১১, ২০২১ ১০:৪৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি, জুরাছড়ি ঃ রাঙামাটি জুরাছড়ি উপজেলার পূর্বে দুমদুম্যা ইউনিয়ন। উপজেলা থেকে নৌ-পথে দুরুত্ব ২১০ কিলোমিটারের বেশী। ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের আদেইয়াপছড়া, বগাখালী, করইদিয়া, নাকশাতলী, কজতলী, ও গবছড়ি গ্রাম। সেখানে পৌছাতে সময় লাগে ২/৩ দিন। করোনাকালে এসব গ্রামের মানুষের দেখা দেয় খাদ্যের সংকট। এ সংকট মোকাবেলায় গিরি নদী, ছড়া বেয়ে এবারও ৮শ পরিবার পেয়েছে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা নগদ টাকা ও করোনা কালে মাস্ক-হেন স্যানিটাইজার। পাড়াবাসীরা এসব পেয়ে বেশ খুশি।
উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গেল বুধবার দুমদুম্যা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সাধন কুমার চাকমার নের্তৃত্বে শিক্ষা কর্মকর্মা কৌশিক চাকমার সমন্বয়ে ছয় সদস্যের একটি টিম প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা পৌঁছে দিতে যাত্রা করে। টিমের অন্যান্য সদস্যর মধ্যে ছিলেন ইউপি সচিব অতুল চাকমা, সংরক্ষিত ওয়ার্ড সদস্য সাপনেম পাংখোয়, ওয়াড সদস্য পূন্য রঞ্জন চাকমা, স্থানীয় সংবাদদাতা স্মৃতি বিন্দু চাকমা।
তারা বগখালীতে বৃহষ্পতিবার ৩শ পরিবার, শুক্রবার আদেইয়াপছড়া ৩শ পরিবার ও শনিবার করইদিয়া ২শ পরিবারকে ৫শ টাকা হারে চার লক্ষ টাকা বিতরণ করেন।
করইদিয়া গ্রামের দয়া লক্ষি, বন দেবী চাকমা বলেন, সহায়তাটা পেয়ে আমার কিছুটা হলেও উপকার হয়েছে। বাজার থেকে চাল কিনতে পারবো।
স্থানীয় প্রবীন কার্ব্বারী দেঙা চান তঞ্চঙ্গ্যা বলেন, কোন সরকার এভাবে দুর্গম এলাকায় সহায়তায় এগিয়ে আছেনি। এ সরকারে সময় কালে বার বার সহায়তা পাচ্ছে এলাকাবাসী।
তিনি আরো বলেন, সহায়তাটি ক্ষুদ্র হলেও দুর্গম এলাকাবাসীর জন্য বিশাল। সরকার যে প্রান্তিক জনগোষ্ঠীদের জন্য ভালোবাসা রয়েছে এটিই বড় প্রমান। সুতরাং আমরা সরকারের কাছে কৃতজ্ঞ।
উপজেলা শিক্ষা কর্মকর্তা কৌশিক চাকমা বলেন, সরকারি দায়িত্ব পালন করতে গিয়ে করোনা কালে কর্মহীন হতদরিদ্র প্রান্তিক জনগোষ্ঠীদের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা পৌছে দিতে পেরে নিজেকে ধন্য মনে করছি।
দুমদুম্যা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সাধন কুমার চাকমা বলেন, উপজেলার সব চেয়ে দুর্গম ইউনিয়ন দুমদুম্যা। এখানেই নেই কোন নেটওয়ার্ক, নেই যাতায়তের সুব্যবস্থা। বর্ষা মৌসুমে নৌ-পথে যাওয়া গেলেও অধিক সময় যাতায়ত করতে হয় হায়ে হেতে। প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা পেয়ে এলাকাবাসী বেশ খুশি।
উপজেলা নির্বাহী অফিসার জিতেন্দ্র কুমার নাথ বলেন, করোনা মহামারি উপলক্ষে উপজেলায় সরকারি ত্রান প্রায় নগদ ৩০ লক্ষ টাকা ও সাড়ে ১৭ মেট্রিকটন চাল দুস্থ্য ও কর্মহীনদের মাঝে বিতরণ করা হয়েছেে।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

খাগড়াছড়িতে “রাতের আকাশে চাঁদ দেখা উৎসব”

খগড়াছড়িতে সন্ত্রাসীদের চাঁদা দিয়েও রক্ষা হলো না আ’লীগ নেতার বাগান

শ্রীলংকার ৪৯৩ রানে ইনিংস ঘোষণা

সাজেকের নব নির্বাচিত ইউপি সদস্যদের সাথে জোন কমান্ডার’র মতবিনিময় সভা অনুষ্ঠিত

দীঘিনালায় প্রায় ৩’শ শিক্ষার্থী পেল মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ট্যাব 

খাগড়াছড়িতে কৃষকলীগের বৃক্ষরোপন কর্মসুচীর উদ্বোধন

বাঘাইছড়ি পৌর নির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী

খাগড়াছড়িতে জেলা পুলিশ ও উপায় এর চুক্তি সম্পাদন! দেওয়া যাবে ট্রাফিক’র জরিমানার টাকা

বাঘাইছড়িতে প্রধানমন্ত্রীর ঈদ উপহার জমি সহ গৃহ হস্তান্তর

খাগড়াছড়িতে ১০লক্ষ টাকার অবৈধ ভারতীয় ঔষধ উদ্ধার করেছে নিরাপত্তা বাহিনী