ঢাকামঙ্গলবার , ২৬ এপ্রিল ২০২২

বাঘাইছড়িতে প্রধানমন্ত্রীর ঈদ উপহার জমি সহ গৃহ হস্তান্তর

প্রতিবেদক
Admin
এপ্রিল ২৬, ২০২২ ৪:৩১ অপরাহ্ণ

বাঘাইছড়ি প্রতিনিধি- প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঈদ উপহার হিসেবে দুই শতক জমি সহ নতুন ঘর পেয়েছে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার ভূমিহীন ও গৃহহীন ৯০ টি অসহায় পরিবার।
২৬ এপ্রিল মঙ্গলবার সকাল ১১ ঘটিকায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গনভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এসব ঘরের শুভ উদ্বোধন করেন এবং উপকার ভোগী পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর করেন বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম।
এসময়ে উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম বলেন প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশনা অনুযায়ী বাঘাইছড়ি উপজেলার ৭ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ৯০ টি ঘর তৈরির কাজ সম্পুর্ন করে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে তাদের জমি ও গৃহ হস্তান্তর করা হয়েছে। প্রতিটি ঘর তৈরিতে ২ লক্ষ ৫৯ হাজার ৫০০ টাকা ব্যায় হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আরো জানান বাঘাইছড়িতে তিন ধাপে এরই মধ্যে ২৫০ টি পরিবার এমন নতুন ঘর পেয়েছেন। আগামীতেও ভূমিহীন ও গৃহহীনদের জমিসহ ঘর তৈরির তালিকা তৈরি কাজ চলমান রয়েছে।
এছাড়াও প্রতিটি ঘরের সাথে বিশুদ্ধ পানির ব্যবস্থার জন্য একটি করে গভীর নলকূপ, এক হাজার লিটার টাংকি, সাবমার্সেবল পাম্প, বিনামূল্যে বিদ্যুৎ সংযোগ, বাড়িতে যাওয়ার সড়ক তৈরির পাশাপাশি সাবলম্বী হওয়ার জন্য বিনা সুধে ঋণের ব্যবস্থাও রয়েছে।
এসময়ে উপস্থিত ছিলেন সহকারী ভূমি কমিশনার (এসিল্যান্ড) মং চিং প্রু মারমা, বাঘাইছড়ি পৌর মেয়র জাফর আলী খান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবুল কাইয়ুম, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আলী হোসেন সহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী এবং উপকার ভোগী পরিবারের সদস্যগন।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

সাজেক থানা ছাত্রলীগ’র সাবেক সভাপতি মরহুম রুবেল এর ১ম মৃত্যু বার্ষিকী পালন

বাঘাইছড়িতে চাঁদাবাজীর সময় ইউপিডিএফ’র চাঁদা কালেক্টরকে আটক করেছে সেনাবাহিনী

মাটিরাঙ্গায় ইউপিডিএফ সদস্য আটকের প্রতিবাদে সাজেকে ইউপিডিএফ সহ ৩সংঘটনের বিক্ষোভ

দীঘিনালায় মানবিক সহায়তা হিসেবে নগদ অর্থ বিতরণ

সাজেকে সেনাবাহিনীর অভিযানে ইউপিডিএফ’র চাঁদা কালেক্টর আটক

বাঘাইছড়িতে আবাসিক বিদ্যালয়ে আকষ্মিক আগুন

দেশে অতিভারী বৃষ্টির প্রভাবে ভূমিধসের শঙ্কা

সাম্প্রদায়িক সহিংসতায় “প্রকৃত জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবী”

জাতীয় শোক দিবস উপলক্ষে দীঘিনালায় পরিবার পরিকল্পনা বিভাগের বৃক্ষরোপণ কর্মসূচী

বাঘাইছড়িতে দূর্যোগ বিষয়ক সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত