ঢাকাবুধবার , ১৫ মার্চ ২০২৩

পার্বত্য এলাকার তিন উপজেলায় ভ্রমণে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা

প্রতিবেদক
Admin
মার্চ ১৫, ২০২৩ ১০:২৫ অপরাহ্ণ

পর্যটকদের জন্য অনির্দিষ্টকালের জন্য ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছে প্রশাসন। উপজেলা তিনটি হলো- বান্দরবান জেলার রুমা, থানচি আর রোয়াংছড়ি। এর আগেও এই তিন উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা ছিল। বান্দরবান জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞা দেওয়া হয়।
উক্ত তিন উপজেলায় উগ্রবাদীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছেন যৌথবাহিনীর সদস্যরা। এরই প্রেক্ষিতে পর্যটকদের জন্য ভ্রমণে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ১০ ফেব্রুয়ারি ২০২৩ মূলে জারীকৃত গণবিজ্ঞপ্তির ধারাবাহিকতায় পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করতে রোয়াংছড়ি, রুমা এবং থানচি উপজেলায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণ পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এতদ্বারা নিষিদ্ধ করা হলো।

তবে বান্দরবান পার্বত্য জেলার ৭ উপজেলার মধ্যে রোয়াংছড়ি, রুমা এবং থানচি উপজেলা ব্যতীত অন্যান্য উপজেলায় পর্যটকগণ ভ্রমণ করতে পারবেন। জনস্বার্থে এ গণবিজ্ঞপ্তি জারী করা হলো।

একই সঙ্গে এই বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ, পররাষ্ট্র মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার, বান্দরবান সেনানিবাসের রিজিয়ন কমান্ডার, বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান, বান্দরবান সেক্টরের বিজিবির সেক্টর কমান্ডারসহ নিরাপত্তার দায়িত্বে থাকা সংশ্লিষ্ট ও স্থানীয় জনপ্রতিনিধিদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়েছে।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

বাঘাইছড়ি পৌরসভার ৩য় পরিষদের ১বছর পূর্তি উদযাপন

দীঘিনালায় এক হাজার গাছের চারা রোপণ 

সালিশে দুই যুবককে মারধর! ভুল শিকার করে ক্ষমা চাইলেন ইউপি সদস্য

বাঘাইছড়িতে আবাসিক বিদ্যালয়ে আকষ্মিক আগুন

খাগড়াছড়িতে বর্ণাঢ্য আয়োজনে পিসিপির ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

খাগড়াছড়িতে শনিবার ১৪৪ ধারা জারি

দীঘিনালায় বন্যার্তদের জন্য আশ্রয় কেন্দ্র চালু ! সড়ক ডুবে যান চলাচল বন্ধ 

বৈসাবী উৎসব উপলক্ষে প্রত্যাগত শান্তি বাহিনীর সদস্যদের মাঝে সেনাবাহিনীর নগদ অর্থ সহায়তা

সাজেকে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদকে আওয়ামী লীগে’র সংবর্ধনা

দীঘিনালায় বাংলাদেশ আওয়ামীলীগের ৭৪ত প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন