ঢাকাবুধবার , ১৬ জুন ২০২১

বাঘাইছড়িতে পিসিপি নেতা আটকের প্রতিবাদে ইউপিডিএফের আধাবেলা হরতাল চলছে

প্রতিবেদক
Admin
জুন ১৬, ২০২১ ৯:৫৭ পূর্বাহ্ণ

বাঘাইছড়ি প্রতিনিধি– রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে ঢুকে ইউপি সদস্য সমর বিজয় চাকমা কে গুলি করে হত্যা মামলার সন্দেহভাজন আসামি পিসিপি নেতা রুপায়ন চাকমাকে আটকের প্রতিবাদে বুধবার সকাল ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত অর্ধদিবস হরতাল পালন করছে ইউপিডিএফ (প্রসিত)।

হরতালের সমর্থনের  এসময় সকাল থেকেই উপজেলার ৮ কিলোমিটার এলাকা ও ইউপিডিএফ (প্রসিত) নিয়ন্ত্রিত এলাকায় পিকেটিংয়ের পাশাপাশি বেশ কিছু  কালবার্ট/ব্রীজের পাটাতন খুলে ফেলা হয়েছে। নৌপথে যোগাযোগ স্বাভাবিক থাকলেও  হরতালের প্রভাবে দূরপাল্লার কোন যানবাহন বাঘাইছড়ি থেকে ছেড়ে যায়নি। তবে অভ্যন্তরিন যানচলাচল স্বাভাবিক রয়েছে।

বাঘাইছড়ি থানার ওসি আনোয়ার হোসেন খান বলেন বাঘাইছড়ি উপজেলা সদরে হরতালের তেমন কোন প্রভাব পরেনি তবে ইউপিডিএফ নিয়ন্ত্রিত এলাকায় কিছুটা সমস্যা রয়েছে। পুলিশের পক্ষ থেকে  বারতি নিরাপত্তা জোরদার করা হয়েছে। পাশাপাশি বিজিবির টহলও রয়েছে।

উল্লেখ গত ২৪ ফেব্রয়ারী উপজেলা পরিষদে ঢুকে ইউপি সদস্য সমর বিজয় চাকমা কে গুলি করে হত্যা করে দুই সন্ত্রাসী পরে এই ঘটনায় জেএসএস (সন্তু)  দলের ১০ সদস্য ও অজ্ঞাত ৮ জনের কথা উল্লেখ করে নিহত সমরের ভাই বিনয় চাকমা একটি মামলা দায়ের করেন  সেই মামলায় মঙ্গলবার  উপজেলার মাচালং বাজার থেকে সাজেক ইউনিয়নের পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি রুপায়ন চাকমাকে আটক করে নিরাপত্তা বাহিনীর সদস্যরা পরে আটক রুপায়ন চাকমাকে নির্দোষ দাবী করে তার  মুক্তির দাবীতে পিসিপি সদস্য এল্টু চাকমা ও কালোবরন চাকমার স্বাক্ষরিত  প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে আধাবেলা হরতালের ঘোষণা দেয় ইউপিডিএফ (প্রসিদ) দল।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

সাজেক যাচ্ছেন রাষ্ট্রপতি, চালু থাকবে পর্যটনসহ সকল রিসোর্ট কটেজ

আন্তর্জাতিক ৩৮ রুটে শর্তসাপেক্ষে ফ্লাইট চালুর সিদ্ধান্ত

বাঘাইছড়িতে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদে এবার সওজের নোটিশ

দেশের ৮ অঞ্চলে ঝড়-বৃষ্টি হতে পারে আজ

আবারো লকডাউন বাড়ল ১৫জুলাই পর্যন্ত

রাঙ্গামাটিতে পাহাড় ধসের ভয়াবহ সেই দিন আজ! সেনা সদস্য সহ নিহত হয়েছিল ১২০জন

খাগড়াছড়িতে শতাধিক পরিবারের বিশুদ্ধ পানির স্বপ্নযাত্রা সেনাবাহিনী

বাঘাইছড়িতে উপজেলা প্রশাসনের অভিযানে অবৈধ স্থাপনা উচ্ছেদ

ঈদের আগে গণপরিবহন চালুর বিষয়ে ভাবছে সরকার

রাঙ্গামাটিতে বিপন্ন প্রাণী লজ্জাবতী বানর উদ্ধার, কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত