ঢাকাসোমবার , ১৭ মে ২০২১

বাঘাইছড়িতে বেশক’টি গ্রামে বিশুদ্ধ পানির সংকট! ঝিরি-ঝর্ণা নলকূপেও মিলছেনা পানি

প্রতিবেদক
Admin
মে ১৭, ২০২১ ৯:৫২ পূর্বাহ্ণ
কলস নিয়ে পানির জন্য দীর্ঘ অপেক্ষা

ওমর ফারুক সুমন – বাঘাইছড়ি প্রতিনিধি: – রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় বিশুদ্ধ পানির তীব্র সংকট দেখা দিয়েছে। এবছর নির্দিষ্ট সময়ে বৃষ্টিপাত না হওয়ায় পাহাড়ের ঝিরি ঝর্না সব শুকিয়ে  পানির স্তর নিচে নেমে গেছে, ফলে পানির তীব্র  সংকট দেখা দিয়েছে ,রিংওয়েল টিউবওয়েল গুলোতেও পর্যাপ্ত পানি মিলছেনা।  রাত পোহালেই পানির জন্য যথারীতি অপেক্ষা করতে হয় বাঘাইছড়ির সাজেক, জীবতলী, তালুগদার পাড়া, মুসলিম ব্লক,  বটতলী, উগলছড়ি,  কাচালং বাজার, প্রশিক্ষণ টিলা সহ উচু এলাকার বাসিন্দাদের।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম খাবার পানির তীব্র সংকটের কথা শিকার করে বলেন , এবছর বৃষ্টিপাতের পরিমান কম হওয়ায় এই পানির   সংকট দেখা দিয়েছে, তবে জনসাস্থ্য বিভাগের মাধ্যমে  উপজেলায় এবার প্রচুর টিউবওয়েল বরাদ্দ দেয়া হয়েছে, উপজেলা পরিষদ ও পানির সংকট নিরসনে বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে সেগুলো বাস্তবায়ন করা গেলে আগামীতে পানির এই সংকট থাকবেনা।
এদিকে জনসাস্থ্য বিভাগ বলছে এই সমস্যা রাতারাতি সামাধান করা সম্ভব নয়, পাহাড়ি অঞ্চল হওয়ায় গভীর নলকূপ বসানোর কাজটিও কঠিন তাই তাদের প্রকল্প বাস্তবায়নে কিছুটা ব্যাগপেতে হচ্ছে।
স্থানীয় গ্রামবাসীর দাবী কিছু এলাকায় গভীর নলকূপ থাকলেও স্থাপনের সময় সংশ্লিষ্ট বিভাগের কিছু অসাধু কর্মকর্তার যোগসাজশে সঠিক নিয়ম ও গভীরতা না মানায় শুকনো মৌসুমে পানির সংকট দেখা যায়। তাই নতুন নলকূপ বসানোর সময় প্রশাসনিক ভাবে  সঠিক তদারকির জোর দাবী জানান এলাকাবাসী।

সর্বশেষ - অপরাধ