ঢাকাবৃহস্পতিবার , ১৭ জুন ২০২১

রাঙ্গামাটিতে করোনা সংক্রমণের হার উর্ধমুখী স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ সাস্থ্য বিভাগের

প্রতিবেদক
Admin
জুন ১৭, ২০২১ ১১:১০ অপরাহ্ণ

রাঙ্গামাটি প্রতিনিধিঃ  রাঙ্গামাটিতে বর্তমানে করোনা সংক্রমণের হার উর্ধমুখী। করোনা পরিস্থিতি মোকাবেলায় রাঙ্গামাটি জেলার সবাইকে সতর্ক থাকার পাশাপাশি কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য পরামর্শ দিয়েছে স্বাস্থ্য বিভাগ।
বৃহস্পতিবার রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ এর মাসিক সভায় ডেপুটি সিভিল সার্জন ডাঃ নীতিশ চাকমা এ পরামর্শ দেন।
করোনা পরিস্থিতির উপর জেলা স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যান উল্লেখ করে তিনি জানান, করোনা মহামারী শুরুর পর থেকে এ পর্যন্ত রাঙ্গামাটিতে গত ১৬ মাসে মোট ১৯ জন করোনায় মারা গেছেন। সর্বশেষ মৃত্যু ঘটেছে গত ১৬জুন। কাউখালী উপজেলার একজন ৬৮ বছরের নারী এ দিন করোনা আক্রান্ত হয়ে মারা যান।
তিনি জানান রাঙ্গামাটিতে সর্বশেষ (১৬ জুন পর্যন্ত) করোনা পজিটিভ আছেন ১ হাজার ৫শ ৯৫ জন। আর সুস্থ হয়েছেন ১ হাজার ৫শ ১৬জন।
রাঙ্গামাটিতে করোনার ভ্যাকসিন দেয়া শুরুর পর ১ম ডোজ ভ্যাকসিন গ্রহণ করেছেন ৩২হাজার ৬শ ০২ জন এবং ২য় ডোজ ভ্যাকসিন নিয়েছেন ১৮ হাজার ৮শ ৮১জন।
রাঙ্গামাটি ডেপুটি সিভিল সার্জন ডাঃ নীতিশ চাকমা জানান রাঙ্গামাটিতে বর্তমানে করোনা সংক্রমণের হার কিছুটা উর্ধমুখী। ৬ শতাংশের ওপরে বা ৬.৮১%। এ বছরের মার্চে সংক্রমণের হার ছিল ১০.৬১%, এপ্রিল মাসে ৭.৪৪%, মে মাসে ৫.২২% এবং জুন মাসের ১৬ তারিখ পর্যন্ত ৬.৮১%।
রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরীর সভাপতিত্বে পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাঃ আশরাফুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সাধারণসম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর, জেলা পরিষদের মোট ১৩জন সদস্যসহ ডেপুটি সিভিল সার্জন ডাঃ নীতিশ চাকমা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী বিরল বড়ুয়া, হিসাব ও নিরীক্ষা কর্মকর্তা খোরশেদুল আলম চৌধুরী, জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা এবং প্রশাসনিক কর্মকর্তা মনতোষ চাকমা উপস্থিত ছিলেন।
রাঙ্গামাটি ডেপুটি সিভিল সার্জন ডাঃ নীতিশ চাকমা রাঙ্গামাটি জেলায় করোনা পরিস্থিতির উপর সবাইকে সতর্ক থাকার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য পরামর্শ দেন। রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের পিআর সেকশনের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

সাজেকে নানা আয়োজনে শান্তি চুক্তির ২৪ তম বর্ষপূর্তি উদযাপন

দীঘিনালায় চাঁদাবাজি ও অতিরিক্ত টোল আদায়ের প্রতিবাদে মৌসুমী ফল বেচাকেনা বন্ধ

ওয়াসিম আকরামকে নিয়ে বিরাট কোহলির মন্তব্য ভাইরাল

দীঘিনালায় করোনা ভাইরাসে কর্মহীনদের মাঝে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ 

খাগড়াছড়িতে বিএনপির সংবাদ সম্মেলন! ইফতারে বাঁধা দিলেই দুই দিনের সড়ক অবরোধ

রাঙ্গামাটিতে বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক খালে, আহত-২

বাঘাইছড়িতে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন

“বিএনপি জামায়াত জোটের কাছে কৃষকরাও অনিরাপদ” – খাগড়াছড়িতে কৃষকলীগ

শোক দিবস উপলক্ষে দীঘিনালার বাবুছড়া ৭ বিজিবি’র ত্রাণ সামগ্রী বিতরণ 

সাজেকে সেনাবাহিনীর শীতবস্ত্র বিতরণ