ঢাকাবৃহস্পতিবার , ৩০ সেপ্টেম্বর ২০২১

রাঙ্গামাটির ১২টি ইউনিয়ন পরিষদের(ইউপি) ভোট গ্রহণ ১১নভেম্বর

প্রতিবেদক
Admin
সেপ্টেম্বর ৩০, ২০২১ ১:২৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধিঃ আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে রাঙ্গামাটির ১২টি ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোট গ্রহণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই ধাপে রাঙ্গামাটির কোন ইউপিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে না। ভোট গ্রহন হবে গোপন ব্যালটে।
নির্বাচন কমিশনে (ইসি) বুধবার কমিশন বৈঠক শেষে সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার রাঙ্গামাটির বরকল, বিলাইছড়ি ও কাপ্তাই উপজেলার চারটি করে মোট ১২টি সহ সারা দেশের ৮৪৮টি ইউনিয়নের নির্বাচনের তফসিল ঘোষণা করেন।
সাংবাদিকদের তিনি জানান, ডিসেম্বরের মধ্যে দেশের সব ইউনিয়ন পরিষদের ভোট অনুষ্ঠিত হবে।
ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর, মনোনয়ন পত্র বাছাই ২০ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর ও ১১ নভেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
রাঙ্গামাটির যে সব ইউনিয়নে নির্বচন অনুষ্ঠিত হবে সেগুলো হলো বরকল উপজেলার সুবলং, বরকল, আইমাছড়া,বড়হরিণা ইউনিয়ন, বিলাইছড়ি উপজেলার বিলাইছড়ি সদর, কেংড়াছড়ি, ফারুয়া, ও দুর্গম বড়থলি ইউনিয়ন এবং কাপ্তাই উপজেলার রাইখালী , চিৎমরম, কাপ্তাই, ও ওয়াগ্গা ইউনিয়ন।
উক্ত ১২ টি ইউনিয়নের গোপন ব্যালটে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে বলে কমিশন জানিয়েছে।

সর্বশেষ - অপরাধ