ঢাকাশনিবার , ১৯ জুন ২০২১

রাঙ্গামাটি এসেছে সিনোফার্মের ৪ হাজার ৮শ ডোজ কোভিড ভ্যাকসিন

প্রতিবেদক
Admin
জুন ১৯, ২০২১ ১২:০৪ পূর্বাহ্ণ

রাঙ্গামাটি প্রতিনিধি // তৃতীয় দফায় রাঙ্গামাটি এসেছে চীনের তৈরি করোনা ভাইরাস প্রতিষেধক সিনোফার্মের ৪ হাজার ৮শত ডোজ কোভিড-১৯ ভ্যাকসিন। এ টিকার প্রতি ভায়াল ভ্যাকসিন মাত্র ১ জনকে প্রয়োগ করা যাবে। সিনোফার্মের এ টিকা প্রথম ডোজ হিসেবে দেওয়া হবে। ১ম ডোজ টিকা গ্রহীতাদের এক মাসের মধ্যে দ্বিতীয় ডোজ দেওয়া হবে।
শুক্রবার ১৮ জুন রাঙ্গামাটি সিভিল সার্জন কার্যালয়ের টিকা সংরক্ষনাাগারে ফ্রিজার ভ্যানে করে পৌছে সিনোফার্মের ৪ হাজার ৮শ ডোজ কোভিড ভ্যাকসিন। বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ফ্রিজার ভ্যানে করে আসা ভ্যাকসিন গ্রহণ করেন রাঙ্গামাটি ডেপুটি সিভিল সার্জন ডা নিতীশ চাকমা। ভ্যাকসিনগুলো সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই স্টোরে সংরক্ষণ করা হয়েছে।
সিনোফার্মের ৪ হাজার ৮শ ডোজ কোভিড ভ্যাকসিন রাঙ্গামাটি মেডিক্যাল কলেজ ও নার্সিং ইনসইটটিউটের শিক্ষার্থীদের টিকা দেয়া শুরু হবে। শনিবার বা রোববার থেকে এ ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু হবে।
রাঙ্গামাটি জেলা ইপিআই সুপারভাইজার ননী মাধব চাকমা জানান, রাঙ্গামাটির জন্য তৃতীয় দফায় চীনের তৈরি সিনোফার্মের ৪ হাজার ৮ শত ডোজ কোভিড-১৯ ভ্যাকসিন আমরা পেয়েছি। শনিবার বা রোববার থেকে ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু হবে। রাঙ্গামাটির জন্য পাওয়া সিনোফার্মের ৪ হাজার ৮ শত ডোজ কোভিড-১৯ ভ্যাকসিন শুধুমাত্র রাঙ্গামাটি মেডিক্যাল কলেজ ও নার্সিং ইনসইটটিউটের শিক্ষার্থীদের কেন্দ্রে এ টিকা দেওয়া হবে বলে তিনি জানান।

সর্বশেষ - অপরাধ