ঢাকাবৃহস্পতিবার , ১০ ফেব্রুয়ারি ২০২২

লতার স্মরণে মুম্বাইয়ে নির্মাণ হচ্ছে সঙ্গীত একাডেমি

প্রতিবেদক
Admin
ফেব্রুয়ারি ১০, ২০২২ ৫:২৬ অপরাহ্ণ

লতা মঙ্গেশকরের স্মরণে মুম্বাইতে একটি মিউজিক একাডেমি তৈরি করা হবে বল ঘোষণা দিয়েছে মহারাষ্ট্র সরকার।

বুধবার রাজ্য সরকার এই ঘোষণা দেন।

ভারতীয় সংবাদমাধ্যম বলিউড হাঙ্গামার এক প্রতিবেদনে বলা হয়, মুম্বাই বিশ্ববিদ্যালয়ের কালিনা ক্যাম্পাসে লতা মঙ্গেশকরের নামে একটি জাদুঘরটি নির্মাণ করা হবে।

এর আগে সোমবার বিজেপি নেতা মহারাষ্ট্রের মুম্বাইয়ের শিবাজি পার্কে লতা মঙ্গেশকরের জন্য (যেখানে তাকে দাহ করা হয়) একটি উপযুক্ত স্মারক দাবি করেছে।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে লেখা একটি চিঠিতে, বিজেপির বিধায়ক রাম কদম বলেছেন, তার প্রতি আরও উপযুক্ত শ্রদ্ধা হল একই আইকনিক শিবাজি পার্কে লতা দিদি জিকে উত্সর্গীকৃত একটি স্মারক তৈরি করা। বিশ্বব্যাপী তার লক্ষ লক্ষ ভক্তদের মধ্যে একটি ক্রমবর্ধমান কোরাস রয়েছে। একটি স্মৃতিসৌধ একটি আবেগপূর্ণ জায়গা হিসাবে কাজ করতে পারে যেখানে তার ভক্তরা তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে পারেন।

শিবসেনার মুখপাত্র এবং সংসদ সদস্য সঞ্জয় রাউত বলেছেন, লতা দিদি সমগ্র বিশ্বে জনপ্রিয় এবং মহারাষ্ট্র সরকার এবং কেন্দ্র অবশ্যই এটি বিবেচনা করবে। রাজ্যে তার নামে একটি স্মৃতিসৌধ তৈরি করা হবে।

এদিকে, সোমবার মধ্যপ্রদেশ প্রশাসন লতা মঙ্গেশকরের স্মরণে তার জন্মস্থান ইন্দোরে একটি সঙ্গীত একাডেমি এবং একটি যাদুঘর স্থাপনের ঘোষণা দিয়েছে। ইন্দোরে গায়কের একটি স্মৃতিস্তম্ভও স্থাপন করা হবে।

এর পাশাপাশি, প্রয়াত লতা মঙ্গেশকরের নামে একটি রাষ্ট্রীয় পুরস্কারের নামকরণ করা হবে, যা তার জন্মবার্ষিকী উপলক্ষে শিল্পীদের দেওয়া হবে।

সর্বশেষ - অপরাধ