ঢাকাশনিবার , ২০ মে ২০২৩

৩৪তম প্রতিষ্ঠা বার্ষিকীতে পার্বত্য চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়নে দ্রুত রোডম্যাপ ঘোষণার দাবী

প্রতিবেদক
Admin
মে ২০, ২০২৩ ৫:৪৬ অপরাহ্ণ

খাগড়াছড়ি প্রতিনিধি:: খাগড়াছড়িতে ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে ছাত্র ও গণসমাবেশ করেছে (এমএন লারমা সমর্থিত জেএসএস পিসিপি) পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ। শনিবার সকালে খাগড়াছড়ি জেলা শহরের কমলছড়ি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় ও দলীয় সঙ্গিতের মধ্য দিয়ে পতাকা উত্তোলন করে। পরে বেলুন উড়িয়ে ছাত্র ও গণসমাবেশের উদ্বোধন করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিসিজেএসএস) এর কেন্দ্রীয় সাধারন সম্পাদক ও মহালছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বিমল কান্তি চাকমা।

“জুম্ম স্বার্থ পরিপন্থী উন্নয়নের নামে ভূমি বেদখল ও পার্বত্য চট্টগ্রাম চুক্তি বিরোধী কার্যক্রমসহ সকল অপশক্তির বিরুদ্ধে ছাত্র ও যুব সমাজ রুখে দাঁড়াও স্লোগানে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্বে করেন, পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ (পিসিপি)’র কেন্দ্রীয় সভাপতি সুজন চাকমা ঝিমিট। এতে বিশেষ অতিথি ছিলেন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক প্রণব চাকমা,ছাত্র বিষয়ক সম্পাদক কাকলী খীসা,তথ্য ও প্রচার সম্পাদক সুধাকর ত্রিপুরা, কেন্দ্রীয় মহিলা সমিতির সাংগঠনিক সম্পাদক ববিতা বড়–য়া, কমলছড়ি ইউপি চেয়ারম্যান ও খাগড়াছড়ি সদর থানা কমিটির জেএসএসের দপ্তর সম্পাদক সুনীল চাকমা।

এছাড়াও অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ (পিসিপির) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সোহেল চাকমা, সাংগঠনিক সম্পাদক বিজয় চাকমা,রাঙামাটি জেলা কমিটির সদস্য সুকেশ চাকমা, সাবেক ছাত্র নেতা ও যুব সমিতির সভাপতি জ্ঞান প্রিয় চাকমা, সাবেক ছাত্র নেতা প্রত্যয় চাকমা,পিসিপির সাবেক কেন্দ্রীয় সভাপতি রাজ্যময় চাকমা,সহ- সভাপতি জগদীশ চাকমা,সাধারণ সম্পাদক প্রতীভাষ চাকমা,সংগঠনের জেলা কমিটির সভাপতি মৃনাল চাকমাসহ সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেয়।

ছাত্র ও গণসমাবেশে বক্তারা- অবিলম্বে পার্বত্য শান্তি চুক্তির পূর্ণ বাস্তবায়নে দ্রুত রোডম্যাপ ঘোষনার দাবী জানিয়ে,ভূমি কমিশন আইন দ্রুত কার্যকর,জুম্ম জনগনের বৃহত্তর স্বার্থে জাতীয় ঐক্য গড়ে তোলাসহ উন্নয়নের নামে পাহাড়ে ভূমি বেদখল বন্ধ এবং পাহাড়ে নারীদের নিরাপত্তা নিশ্চিতকরনের দাবী জানান। একই সাথে সরকারের প্রতি-স্ব স্ব মাতৃভাষায় প্রাথমিক শিক্ষা নিশ্চিত, উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি চাকুরীতে ৫% আদিবাসী কোটা চালু, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি ও তার অঙ্গসংগঠন সমূহের নেতা কর্মীদের বিরুদ্ধে দেয়া মিথ্যা মামলা প্রত্যাহার করার জোর দাবী তোলা হয়।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

পাহাড়ে পাকা ঘর নির্মান করা চ্যালেঞ্জিং – জেলা প্রশাসক

করোনাকালে গভীর সংকটে রাঙ্গামাটির পাহাড়ি তাঁতবস্ত্র শিল্প

বৈশ্বিক মন্দা কেটে গেলে কাপ্তাই হ্রদের ড্রেজিং শুরু হবে- দীপংকর তালুকদার

লকডাউনে সিন্দুকছড়িতে সেনা জোনের বিশেষ মানবিক সহায়তায় প্রদান

মুজিব বর্ষের উপহার বাঘাইছড়িতে স্বপ্নের জমি ও ঘর পেলেন ১৬০ পরিবার

রমজানে কিডনি রোগীদের খাদ্যাভাস কেমন হবে?

বাঘাইছড়ি দুরছড়ি বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে সেনাবাহিনীর ত্রান সহায়তা

বাঘাইহাট উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

খাগড়াছড়িতে “মাদ্রাসা শিক্ষকের যাবজ্জীবন! ৩০ লক্ষ টাকা জরিমানা”

দীঘিনালায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন