ঢাকারবিবার , ১৯ সেপ্টেম্বর ২০২১

জেএসএস সন্তু লারমা দলের নেতা সুরেশ কান্তিকে গুলি করে হত্যার ৭২ঘন্টা পার হলেও কোন মামলা হয়নি

প্রতিবেদক
Admin
সেপ্টেম্বর ১৯, ২০২১ ১০:৪২ পূর্বাহ্ণ

বাঘাইছড়ি প্রতিনিধি: রাঙ্গামাটির বাঘাইছড়িতে প্রতিপক্ষের গুলিতে জেএসএস সন্তু লারমা দলের নেতা সুরেশ কান্তি ওরফে দিনেশ চাকমা নিহতের ৭২ ঘন্টা পার হলেও এখনো মামলা হয়নি এবং এই হত্যাকান্ডের সাথে জড়িত কাওকে আটক করতে পারেনি পুলিশ।

গত ১৭ সেপ্টেম্বর শুক্রবার সকালে বঙ্গলতলী ইউনিয়নের করেঙ্গাতুলী এলাকায় প্রতিবেশী সুপ্প্যা চাকমার বাড়িতে গুলি করে হত্যা করা হয় জেএসএস সন্তু লারমা দলের উপজেলা আইন ও বিচার বিভাগের নেতা সুরেশ কান্তি চাকমাকে।

পরে প্রায় দশ ঘন্টা পর পাহাড়ের নিচ থেকে সুরেশের মরদেহ উদ্ধার করে পুলিশ। পরদিন ময়নাতদন্তের জন্য রাঙামাটি জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

এদিকে, এ ঘটনার জন্য প্রতিপক্ষ জেএসএস এমএন লারমা দলকে দায়ী করেছেন জেএসএস সন্তু লারমা দলের উপজেলা সাংগঠনিক সম্পাদক ত্রিদিপ চাকমা।

তবে এই অভিযোগ অস্বীকার  করে জেএসএস এমএন লারমা দলের উপজেলা সাধারণ সম্পাদক জ্ঞানজীব চাকমা বলেন, এই ঘটনায় জেএসএস এমএন লারমা দল দায়ী নয়, এটি তাদের অভ্যন্তরিন কোন্দলে হয়েছে।

সামনে ইউপি নির্বাচন তাই তারা পাহাড়কে উত্তপ্ত করার চেষ্টা করছে। এদিকে এ ঘটনার ৪৮ ঘন্টা পার হলেও সুরেশ কান্তি চাকমার পরিবারের কেও এখনো মামলা করেনি।

সুরেশ কান্তি চাকমার ছোট মেয়ে মন্টা চাকমা বলেন, ‘মামলা করে কি হবে, ধর্মীয় রীতি অনুযায়ী এটি তার বাবার কর্মফল তাই তারা কোন মামলা করবে না’ । বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন খান বলেন, ময়নাতদন্ত শেষে সুরেশ কান্তি চাকমার বড় ছেলের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে, পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের না করলে পুলিশ বাদী হয়ে মামলা রুজু করবে।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত