ঢাকারবিবার , ৬ মার্চ ২০২২

পানছড়িতে ইউপিডিএফ সংঘঠক গ্রেফতারের প্রতিবাদে সাজেকে বিক্ষোভ সমাবেশ

প্রতিবেদক
Admin
মার্চ ৬, ২০২২ ৪:২৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধিঃ  পানছড়িতে ইউপিডিএফ সংগঠক সুসময় চাকমা ও প্রদীপ ময় চাকমাকে গ্রেফতারের প্রতিবাদে রাঙ্গামাটির সাজেকে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সাজেক ইউনিট।

আজ রবিবার (৬ মার্চ ২০২২) দুপুর ১২টার দিকে সাজেকের বাঘাইহাট এলাকার দু’পতা নামক এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সমাবেশে ইউপিডিএফের সাজেক ইউনিটের ইউপিডিএফ সংগঠক আর্জেন্ট চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের সাজেক থানা শাখার সাধারন সম্পাদক ইংগেছ চাকমা ও পার্টির সদস্য সোহেল চাকমা, করেন কমন চাকমা প্রমুখ।

এসময় সাজেক ইউনিটের ইউপিডিএফ  সংগঠক আর্জেন্ট চাকমা(রুপম) বলেন, ইউপিডিএফ ২৩ টি বছর ধরে নিপীড়ন নির্যাতন সহ্য করে এখনো এক পাও পিছপা হয়নি হবেও না। সমাবেশ থেকে বক্তারা  অবিলম্বে গ্রেফতারকৃত ইউপিডিএফ নেতা সুসময় চাকমা ও প্রদীপ ময় চাকমাকে নিঃশর্ত মুক্তির আহ্বান জানান।

একই দাবিতে বাঘাইছড়ি বঙ্গলতলী ইউনিয়নের বটতলা এলাকায়  ভিক্ষোভ করেছে ইউপিডিএফ সমর্থিত এলাকাবাসি।এতে বক্তব্য রাখেন সবিনয় চাকমার মকুল চাকমা, সোহাগ চাকমা প্রমুখ।

এসময় বক্তরা বলেন গতকাল ৬ মার্চ সাবেক ইউপিডিএফ সদস্য মানস চাকমা নামে এক বক্তিকে আটক করে নিরাপত্তাবাহিনী মিথ্যা মামলা দিয়ে আজ ৬ মার্চ বাঘাইছড়ি থানায় হস্তান্তর করেছে। অভিলম্বে মানস চাকমার নিঃশর্ত মুক্তির দাবি জানান ইউপিডিএফ সমর্থিত বাঘাইছড়ি এলাকাবাসি।

উল্ল্যেখ্য খাগড়াছড়ি জেলার পানছড়ির পুজগাং এলাকায় (শনিবার ৫মার্চ) সেনাবাহিনী অভিযান চালিয়ে অস্ত্রসহ ইউপিডিএফ (মূল)’র দুই সদস্যকে অস্ত্রসহ আটক করে। আটককৃত সংগঠক প্রদীপ চাকমা (৪৪) জেলার মহালছড়ি উপজেলার মৃত কিরন মোহন চাকমার ছেলে ও সুসময় চাকমা(৫২) পানছড়ি উপজেলার তারাবনছড়ার হরেন্দ্র চাকমার ছেলে।

শনিবার ভোরে এই অভিযান চালোনো হয়। এসময় তল্লাশি চালিয়ে ১টি ৭.৬২মি.মি পিস্তল, ১টি এলজি, ৪ রাউন্ড এ্যামোনিশন, ১ রাউন্ড কার্তজ, ৭টি মোবাইল ফোন, ১৬টি চাঁদা আদায়ের রশিদ বই ও টোল কালেকশন খতিয়ান উদ্ধার করা হয়।

সর্বশেষ - অপরাধ