ঢাকাবুধবার , ৫ এপ্রিল ২০২৩

দীঘিনালায় গণতান্ত্রিক যুব ফোরামের ২১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রতিবেদক
Admin
এপ্রিল ৫, ২০২৩ ৩:৪৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি দীঘিনালা পার্বত্য চট্টগ্রামে ভাতৃঘাতি সংঘাত বাঁধানোর ষড়যন্ত্রের বিরুদ্ধে রুঁখে দাড়াও! সকল জাতিসত্তার সাংবিধানিক স্বীস্কৃতি, নারী নিরাপত্তা, ভূমি অধিকার নিশ্চিত করা সহ সম্ভ্রম রক্ষার্থে যুব সমাজ ঐক্যবদ্ধ হোন, পার্বত্য চট্টগ্রামে নব্য মুখোশ রাজাকারদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলুন’এই শ্লোগানকে সামনে রেখে দিঘীনালায় গণতান্ত্রিক যুব ফোরামের ২১তম প্রতিষ্টাবার্ষিকী পালন করা হয়েছে|
আলোচনা সভায় গণতান্ত্রিক যুব ফোরামের  দিঘীনালা উপজেলা শাখার সভাপতি জ্ঞান প্রসাদ চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন, যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার সাধারন সম্পাদক পিংকু চাকমা, ইউপিডিফের দিঘীনালা উপজেলার সংগঠক সুজয় চাকমা, হিল উইমেন্স ফেডারশনের দিঘীনালা উপজেলা শাখার সহ-সভাপতি মিনা চাকমা, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক সমর চাকমা প্রমূখ।
বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামের মুক্তিকামী সংগঠনের অন্যতম সহযোগী সংগঠন গণতান্ত্রিক যুব ফোরাম। প্রতিষ্ঠার পর থেকে লড়াই সংগ্রামের মধ্যে দিয়ে ২১ বছর পদার্পণ করলো। শাসকগোষ্ঠীর  নিপীড়নের বিরুদ্ধে এই সংগঠন যুব সমাজকে সংগঠিত করে শত বাধা পেরিয়ে  আন্দোলন চালিয়ে যাচ্ছে।পাহাড়ে চলমান আন্দোলনকে বিভ্রান্ত করতে শাসকগোষ্ঠী পরিকল্পিত ষড়যন্ত্রের জাল বুনে তার অনুগামী বাহিনী সৃষ্টি করেছে।শাসকগোষ্ঠী ও তার দোসরদের দ্বারা সংগ্রামের ময়দানে সংগঠনের নেতা কর্মীগণ আজ পর্যন্ত বহু মামলা হুলিয়া জেল জুলুম হত্যার শিকার হয়েছে।
পৃথিবীতে মুক্তি সংগ্রামের ইতিহাস এটা বলে-কোনে জাতিকে জেলে পুড়ে,হত্যা করে আন্দোল দমন করা যায় না। পাহাড়ি জনগণের ন্যায় সংগত আন্দোলনকেও দমন করা যাবে না।যদি তাই হতো, বিশ্বে যত  পরাধীন জাতি গোষ্ঠী রয়েছে তারা মুক্তি পেতো না, স্বাধীন হতে পারতো না । যে জাতির সন্তানেরা মুক্তির লক্ষ্যে ত্যাগ স্বীকার ও জীবন উৎসর্গ করতে পারে, সেই জাতির বিজয় সুনিশ্চিত।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

খাগড়াছড়িতে শতাধিক পরিবারের বিশুদ্ধ পানির স্বপ্নযাত্রা সেনাবাহিনী

সাজেকে পূজা মন্ডপ পরিদর্শন করেন বাংলাদেশ সেনাবাহিনী বাঘাইহাট জোন

“বিএনপি’র অনুপ্রবেশকারীরা আ’লীগে নৌকার মাঝি” অভিযোগ আ’লীগ’র নৌকা প্রত্যাশীর

রাঙ্গামাটিতে আসহায়দের মাঝে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ

কাচালং বাজারে মধ্যোরাতে আগুনে দোকান ভস্মীভূত

বাঘাইহাট জোন কাপ ফুটবল টুর্নামেন্টে ২০২২-চ্যাম্পিয়ন মাচালং একাদশ

মিয়ানমারে সেনা ক্যাম্পে হামলা! ছায়া সরকারের নতুন সশস্ত্র বাহিনীর প্রথম ব্যাচের প্রশিক্ষণ শেষ

মিয়ানমারে সেনা ক্যাম্পে হামলা! ছায়া সরকারের নতুন সশস্ত্র বাহিনীর প্রথম ব্যাচের প্রশিক্ষণ শেষ

রাঙ্গামাটিতে ৮২ হাজার অধিক শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

খাগড়াছড়িতে পাহাড়ের খাদ থেকে যুবকের মরদেহ উদ্ধার

বাঘাইছড়ি হিসাব রক্ষণ কর্মকর্তার অপসারণের দাবীতে মানববন্ধন