ঢাকামঙ্গলবার , ১৫ মার্চ ২০২২

দীঘিনালায় ইউপিডিএফ’র পরিচালক অস্ত্রসহ আটকের পর মৃত্যু ! অস্ত্র গুলি উদ্ধার ! ইউপিডিএফ’র নিন্দা

প্রতিবেদক
Admin
মার্চ ১৫, ২০২২ ৪:০৫ অপরাহ্ণ

প্রেস বিজ্ঞপ্তি :  খাগাড়াছড়ির দীঘিনালয় চাঁদাবাজি, হত্যা, খুন ও অস্ত্রসহ বিভিন্ন মামলার পলাতক আসামি ইউপিডিএফ (মূল) দলের সন্ত্রাসী মিলন চাকমা (৪৪) আজ ১৫ মার্চ ২০২২ তারিখ ভোরে দিঘিনালা উপজেলার বাবু ছড়ার বাঁশঢালা নামক স্থানে আইন শৃঙ্খলা রক্ষাবাহিনীর একটি টহল দলের হাতে গ্রেফতার হয়। গ্রেপ্তারের সময় তার বাসগৃহ তল্লাশি করে একটি পিস্তল, ৪ রাউন্ড গুলি, তিনটি অবৈধ ওয়াকিটকি, আটটি মোবাইল, একটি ল্যাপটপ ও একটি পোর্টেবল জেনারেটর উদ্ধার করা হয় প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানায় আইন শৃঙ্খলাবাহিনী ।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, মিলন চাকমা দীর্ঘদিন যাবৎ দিঘিনালা এলাকায় চাঁদাবাজি, হত্যা-খুন, বসতবাড়ি পুড়িয়ে দেয়া ও রাষ্ট্রবিরোধী বিভিন্ন কর্মকান্ডের সাথে ওতপ্রোতভাবে জড়িত ছিল। তার বিরুদ্ধে দিঘিনালা থানায় জিআর নং-০০৫/১৫ ধারা ৩০২/১৫, জি আর নং-৪৫৮/১৮ ধারা ১৪৩/৩২৩/৩৮৩/ ০৪৯/৫০৬ এবং জিআর নং- ২১৭/১১ ধারা ১৯(a)- ১৮৭৮ অনুযায়ী তিনটি মামলা চলমান রয়েছে।

গ্রেফতার পরবর্তি সময়ে মিলন চাকমাকে দিঘিনালায় নিয়ে আসার পথে সে অসুস্থ্যতা বোধ করলে তাকে সরাসরি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নেওয়া হয়। চিকিৎসারত অবস্থায় মিলন চাকমা দিঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকাল আনুমানিক ৯ টায় কর্তব্যরত চিকিৎসকের ভাষ্যমতে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

এঘটনায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর মুখপাত্র অংগ্য মারমা আজ মঙ্গলবার, ১৫ মার্চ  গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে খাগড়াছড়ির দীঘিনালায় আইন শৃঙ্খলা রক্ষাকারীবাহিনী কর্তৃক  ইউপিডিএফ’র সংগঠক মিলন চাকমা ওরফে সৌরভ’র আটকের পর মৃত্যুর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে তিনি অবিলম্বে মিলন চাকমার মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও বিচার, ঘটনায় জড়িত সদস্যদের শাস্তি এবং পার্বত্য চট্টগ্রাম থেকে সেনাশাসন প্রত্যাহারপূর্বক সম্পূর্ণ গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করা ও সকল প্রকার অন্যায় দমন-পীড়ন, খুন, গুম বন্ধের দাবি জানান।

সর্বশেষ - অপরাধ