ঢাকামঙ্গলবার , ৩০ মে ২০২৩

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস)’র কেন্দ্রীয় কমিটি গঠন

প্রতিবেদক
Admin
মে ৩০, ২০২৩ ৬:২৫ অপরাহ্ণ

খাগড়াছড়ি প্রতিনিধি:: পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস- এমএন লারমা সমর্থিত) এর কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। এতে আগামী ৩ বছরের জন্য বিমল কান্তি চাকমাকে সভাপতি, অংশুমান চাকমাকে সাধারণ সম্পাদক ও সুধাকর ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক করে ১৯ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষনা করা হয়।

গঠনতন্ত্র মোতাবেক এ কমিটি আগামী ৩ বছর দায়িত্ব পালন করবেন। মঙ্গলবার (৩০ মে ২০২৪) পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি কেন্দ্রীয় কমিটির ১৩তম জাতীয় সম্মেলন-২০২৩ এর শেষ দিনে এ কমিটি গঠন করে পাহাড়ের আঞ্চলিক সংগঠনটি। ্য়ঁড়ঃ;পার্বত্য চট্টগ্রাম চুক্তি তথা আত্মনিয়ন্ত্রণাধিকার প্রতিষ্ঠার আন্দোলন নস্যাৎ করার ষড়যন্ত্রে লিপ্ত প্রতিক্রিয়াশীল, সুবিধাবাদী সকল অপশক্তির বিরুদ্ধে সুদৃঢ় ঐক্য গড়ে তুলুন্য়ঁড়ঃ; এ শ্লোগানকে সামনে রেখে জেএসএস ৩ দিনব্যাপী জাতীয় সন্মেলনের সমাপনী দিনে সভাপতিত্ব করেন, কেন্দ্রীয় সদস্য থুইলাঅং মারমা। ২৮,২৯ ও ৩০ তিন দিন ব্যাপী জাতীয় সম্মেলনে প্রতিনিধি ১৫০ জন ও পর্যবেক্ষক ২৮০ জন অংশ গ্রহন করেছে। এ সম্মেলনে সংগঠনটির অসংখ্য নেতাকর্মী অংশ নেন। সম্মেলনের সমাপনী দিনে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি আরাধ্যপাল খীসা, বিদায়ী কমিটির সাংগঠনিক সম্পাদক অংশুমান চাকমা, সাধারণ সম্পাদক বিমল কান্তি চাকমা ও সভাপতি সুভাষ কান্তি চাকমা প্রমূখ।
পরে বিদায়ী কমিটির সভাপতি ১৯ সদস্য বিশিষ্ট একটি কেন্দ্রীয় কমিটির প্যানেল ঘোষনা করেন। ঘোষনার পর উত্তাপিত প্যানেল কমিটির ব্যাপারে কারোর কোন দ্বিমত না থাকায় উপস্থিত প্রতিনিধি ও পর্যবেক্ষকরা উল্লেখিত কমিটি হাত তুলে অনুমোদন দেয়। এতে, বিমল কান্তি চাকমাকে সভাপতি,অংশুমান চাকমাকে সাধারণ সম্পাদক ও সুধাকর ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক করে ১৯ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষনা করা হয়।

নতুন কেন্দ্রীয় কমিটিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি আরাধ্যপাল খীসা ও সাধারণ সম্পাদক সিন্দু কুমার চাকমা,
রাঙামাটি আহবায়ক কমিটির আহবায়ক সুরেশ কান্তি চাকমা ও সদস্য সচিব জুপিটার চাকমা, কেন্দ্রীয় যুব সমিতির সভাপতি জ্ঞান প্রিয় চাকমা ও পিসিপি কেন্দ্রীয় কমিটির সভাপতি সুজন চাকমা ও সোহেল চাকমা।

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত
ইউপিডিএফ প্রসীত গ্রুপের বিরাজ মণি চাকমাকে ১টি চাইনিজ নাইন এমএম পিস্তল ও ৪ রাউন্ড গুলি'সহ আটক করেছে সেনাবাহিনী

খাগড়াছড়িতে সেনাবাহিনীর অভিযানে ইউপিডিএফ’র সদস্য আটক ! চাইনিজ অস্ত্র, গোলাবারুদ উদ্ধার

রাঙ্গামাটিতে দুস্থ নারীদের মাঝে গাভী ও ফলজ চারা বিতরণ

বাঘাইছড়িতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

সাজেকের দূর্গম লক্ষীছড়িতে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করেছে সেনাবাহিনী

বাঘাইছড়িতে উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও দলীয় নেতা কর্মীর সাথে মতবিনিময় করেন নিখিল কুমার

সাজেকে চাঁদের গাড়ি উল্টে চার পর্যটক আহত

বাঘাইছড়িতে বন্যার পানিতে ডুবে দুই শিশুসহ ৩ জনের মৃত্যু

সেনাবাহিনীর সহায়তায় পানছড়ির অন্ধ রশিদ পেল নতুন ঠিকানা

‘ভূষণছড়া গণহত্যা’র বিচারের দাবিতে রাঙামাটিতে মানববন্ধন

নতুন ভবনের উদ্বোধন! কল্যাণ ফান্ডের অর্থ পেল সংগঠনের মৃত ৩ সদস্যের পরিবার