ঢাকারবিবার , ১১ জুলাই ২০২১

করোনা রোগীকে ৩শ টাকার পরিবর্তে ৭০টাকার খাবার! সংবাদ প্রকাশে সাংবাদিক গ্রেপ্তার

প্রতিবেদক
Admin
জুলাই ১১, ২০২১ ৮:১৮ পূর্বাহ্ণ

নিউজ ডেস্ক: ‘ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে করোনা রোগীকে ৩০০ টাকার পরিবর্তে ৭০ / ৮০ টাকার খাবার দেওয়া হয়’ শিরোনামে গত ৬ ও ৭ জুলাই জাগো নিউজ পোর্টাল, বাংলাদেশ প্রতিদিন পত্রিকাসহ বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে  সংবাদ প্রকাশিত হয়। এই সংবাদ প্রচারের পরেই গত ৯ জুলাই ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. নাদিরুল আজিজ বাদী হয়ে ঠাকুরগাঁও সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫(১)(ক) ২৫(১)(খ) ২৯(১)/৩১(১)/৩৫(১) ধারায় একটি মামলা করেন।

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় ঠাকুরগাঁওয়ে তানভির হাসান তানু নামের এক সাংবাদিককে গ্রেপ্তার করেছে পুলিশ। ঠাকুরগাঁওয়ে আধুনিক সদর হাসপাতালের তত্ত্বাবধায়কের করা মামলায় শনিবার রাত সাড়ে ১০টায় এই সাংবাদিককে গ্রেপ্তার দেখায় সদর থানা-পুলিশ।

গ্রেপ্তারকৃত সাংবাদিক তানভির হাসান তানু ইনডিপেনডেন্ট টেলিভিশন ও জাগো নিউজ অনলাইন পোর্টালের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি। তানুর পরিবার বলছে, শনিবার রাতে সে মামলার বিষয়ে থানায় খোঁজ নিতে গেলে পুলিশ তাঁকে আটক করে। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তানভিরুল ইসলাম জানান, রাতে তাঁকে সদর থানা হেফাজতে রাখা হবে। রোববার সকালে তাঁকে আদালতে হাজির করা হবে।

এ মামলায় ইনডিপেনডেন্ট টেলিভিশন ও জাগো নিউজ অনলাইন পোর্টালের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি তানভির হাসান তানু, নিউজ বাংলা ২৪ ডট কম অনলাইন পোর্টালের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি রহিম শুভ এবং বাংলাদেশ প্রতিদিন ও নিউজ ২৪ চ্যানেল এর ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি আব্দুল লতিফ লিটুকে আসামি করা হয়। মামলার একদিন পরেই তানভির হাসান তানুকে গ্রেপ্তার করা হয়।

এদিকে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে জেলার সংবাদকর্মীরা প্রেসক্লাবে তাৎক্ষণিক অবস্থান নিয়ে প্রতিবাদ জানিয়েছে। অনিয়মের সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও গ্রেপ্তার করা হয়েছে উল্লেখ করে নিন্দা জানান ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী। তিনি বলেন, সাংবাদিক তানভির হাসানের নিঃশর্ত মুক্তির পাশাপাশি সুষ্ঠু তদন্তের মাধ্যমে অবিলম্বে সাংবাদিকদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করতে হবে। অন্যথায় সাংবাদিকেরা রাজপথে অবস্থান নেবে এবং আরও কঠোর  কর্মসূচি দিতে বাধ্য হবে।

সুত্র- আজকের পত্রিকা

সর্বশেষ - অপরাধ

আপনার জন্য নির্বাচিত

খাগড়াছড়িতে স্কুল জাতীয়করণের দাবীতে রাজপথে শিক্ষকরা

সাজেকে নানা আয়োজনে শান্তি চুক্তির ২৪ তম বর্ষপূর্তি উদযাপন

পাহাড়ে সুবিধা বঞ্চিত গরীব মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও সার্টিফিকেট বিতরণ

৩৪তম প্রতিষ্ঠা বার্ষিকীতে পার্বত্য চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়নে দ্রুত রোডম্যাপ ঘোষণার দাবী

খাগড়াছড়িতে করোনা চিকিৎসা দিতে যুক্ত হচ্ছে ১৮ চিকিৎসক

লকডাউনের প্রথম দিনেই কোঠর অবস্থানে বাঘাইছড়ি উপজেলা প্রশাসন

দীঘিনালায় দরিদ্র কৃষকের জমির ধান কেটে দিল উপজেলা যুবলীগ

কাপ্তাইয়ে রাইখালী ইউনিয়নে প্রধানমন্ত্রী উপহার পেলেন ৫’শ অসহায় পরিবার

দীঘিনালার মানুষকে শতভাগ করোনার টিকার আওতায় আনার কাজ করবে ইউএনডিপি

খাগড়াছড়িতে শিক্ষা অফিসারের মারধরে হাসপাতালে প্রধান শিক্ষিকা