ঢাকাশুক্রবার , ১৭ মার্চ ২০২৩

মেধার জোরেই মেডিকেলে ভর্তির সুযোগ পেল পারভীন

প্রতিবেদক
Admin
মার্চ ১৭, ২০২৩ ৫:৪৩ অপরাহ্ণ

সাকিব আলম মামুন, লংগদু (রাঙামাটি) প্রতিনিধিঃ মেডিকেলে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে নওগা মেডিকেল কলেজে পড়ার সুযোগ পেয়েছে পারভীন আক্তার। সে রাঙামাটির লংগদু উপজেলার ভাসান্যাদম ইউনিয়নের চাইল্যাতলী এলাকার মো. সাহেব আলীর ছোট মেয়ে। তিনি আনসার ব্যাটালিয়নের লেন্স নায়েক হিসেবে কর্মরত রয়েছেন।
পারভীন আক্তার বলেন, তার অদম্য ইচ্ছা শক্তিই তাকে এ সফলতা এনে দিয়েছে। শিক্ষা জীবন জুড়েই সে আর্থিক ও বিভিন্ন প্রতিবন্ধকতার মধ্যে দিয়ে লেখাপড়া চালিয়ে গেছে। মেধার জোরেই সে তার সব বাঁধা জয় করে মেডিকেলে পড়ার সুযোগ পেয়েছে।
এ বিষয়ে পারভীনের বাবা মো. সাহেব আলী জানান, ৮ সন্তানের মধ্যে ওরা ৭ বোন। পারভীন সবার ছোট। তাদের একটি টিনের ঘর ছাড়া আর তেমন কিছু নেই। সামন্য ব্যাটালিয়েন চাকরি করে সংসার ও সন্তানদের পড়ালেখার খরচ চালানো কষ্টসাধ্য। তবুও সন্তানদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করতে চেষ্টা করছি। পারভীনের বড় তিনবোন রাঙামাটি সরকারি কলেজে একজন মাস্টার্স অন্য দুইজন অনার্স পড়ছে। ছোট ভাই শহরের একটি মাদ্রাসায় পড়াশোনা করছেন। নানান প্রতিকূলতার মধ্যেও আমার ছোট মেয়ে সরকারি মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছে এটাই আমাদের বড় পাওয়া।
আবেগ আপ্লুত কন্ঠে স্থানীয় স্কুল শিক্ষক আল মামুন ইবনে মিজান বলেন, পারভীন খুবই মেধাবী একজন শিক্ষার্থী। সে নিজের মেধা ও প্রজ্ঞায় মেডিকেলে পড়ার চান্স পেয়েছে। সে বিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীর মধ্যে শান্তশিষ্ট ও শিক্ষকদের অনুগত ছাত্রী ছিলেন। আমি ওরে স্কুলের “বালা মাইয়্যা” বলে ডাকতাম। সেই বালা মাইয়্যাই আজকে আমাদের মূখ উজ্জ্বল করেছে। পারভীন এই দূর্গম অঞ্চল থেকে প্রথম মেয়ে যে সরকারি মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছে। আশা করি ওর এই দৃষ্টান্ত অনুকরণ করে সামনে আরও অনেকে ভালো অবস্থান করে নিবে। পারভীন রাবেতা মডেল উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস করেছে। সে মেডিকেলে পরীক্ষা দিয়ে মেধার অন্যন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। সে লংগদু তথা আমাদের গর্ব। উপজেলায় সে অন্যতম দৃষ্টান্ত স্থাপন করেছে। আমরা তার ভবিষ্যৎ সাফল্য কামনা করছি।
লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা আকিব ওসমান বলেন, পারভীন আক্তার হচ্ছে সাধারণ মেধাবী শিক্ষার্থীদের মডেল, আইকন ও অনুপ্রেরণা। নিম্ম মধ্যবিত্ত পরিবারের সন্তান হিসেবে মেডিকেলে পড়ার সুযোগ পাওয়ায় পারভীনকে অভিনন্দন ও শুভেচ্ছা। এছাড়াও তার মেডিকেলে পড়তে সবসময় উপজেলা প্রশাসনের সহযোগিতা থাকবে। তিনি পারভীনের ভবিষ্যৎ জীবনের উজ্জ্বলতা কামনা করেন।

সর্বশেষ - অপরাধ